করোনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু

0
করোনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক নজিবুর রহমান (৫২) মারা গেছেন। গতকাল সোমবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক শোকবার্তায় নজিবুর রহমানের মৃত্যুর খবর জানানো হয়। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন।

নজিবুর রহমানের সহকর্মী একই বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুবুল মোর্শেদ জানান, নজিবুর রহমানের পরিবারের সব সদস্যই করোনায় আক্রান্ত ছিলেন। ওনার শ্বশুর এখনো আক্রান্ত। বাকি সবাই ধীরে ধীরে সুস্থ হয়েছেন। কয়েক দিন আগে তাকে বারডেম হাসপাতালে নেয়া হয়। সেখানেই মারা যান তিনি।

গতকাল সকাল পৌনে নয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নজিবুরের জানাজা হয়। জানাজায় তার সহকর্মী, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। জানাজা শেষে নজিবুর রহমানের লাশ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর রহনপুরে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাকে দাফন করা হবে বলে জানা যায়।

নজিবুর রহমানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। নজিবুর রহমানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে প্রয়াত অধ্যাপকের আত্মার শান্তি কামনা করেন তিনি।