জনপ্রিয় ই-কমার্স কোম্পানি দারাজকে কিনে নিয়েছে আলিবাবা

0
daraz

জনপ্রিয় ই-কমার্স কোম্পানি দারাজ গ্রুপকে কিনে নিয়েছে চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা। এখন থেকে আলিবাবা ডট কমের নেতৃত্বে প্রযুক্তি, অনলাইন কমার্স, মোবাইল পেমেন্ট এবং লজিস্টিকস দিয়ে পরিচালিত হবে দারাজ ডট কম।

২০১২ সালে কার্যক্রম শুরু করে দারাজ এবং সময়ের সঙ্গে সঙ্গে এটি অন্যতম জনপ্রিয় অনলাইন শপিং পোর্টাল হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।

বর্তমানে দারাজ সফলভাবে অনলাইন মার্কেটপ্লেস পরিচালনা করছে বাংলাদেশ, পাকিস্তান,  শ্রীলঙ্কা। নেপাল ও মায়ানমারে। আলিবাবার অন্তর্ভুক্ত হলেও দারাজের ব্র্যান্ড নামে কোন পরিবর্তন আসবে না। অর্থাৎ মালিকানা পরিবর্তন হলেও ব্রান্ড নেম আপাতত একই থাকবে।

আলিবাব ডট কমের লোগো

দারাজের কো-সিইও ড. জনাথন ডোয়ার বলেন-‘আলিবাবার সঙ্গে হাত মিলিয়ে আমরা এই অঞ্চলের উদ্যোক্তাদের ক্ষমতায়ন করার জন্য প্রস্তুত। পাশাপাশি, প্রতিশ্রুতি মোতাবেক আমরা আমাদের গ্রাহকদের কাছে সেরা পণ্যগুলো খুব সহজেই পৌঁছে দিতে পারবো।

দারাজের আরেক কো-সিইও বিয়ার্কে মিক্কেলসেন বলেন- ‘এই চুক্তির ফলে আলিবাবা পরিবারে জায়গা করে নিলো দারাজ। যেকোন জায়গায় ব্যবসাকে সহজ করে তোলা-এই কাজটি আমরা সফলভাবে করতে পেরে গর্বিত। কঠোর পরিশ্রম ও নিবেদিত প্রাণে আমরা এই মার্কেটে ই-কমার্স যাত্রা শুরু করেছি কিন্তু এখন পর্যন্ত এর বিপুল সম্ভাবনার মাত্র ছোট্ট একটি অংশকে ছুঁতে পেরেছি আমরা’।

সহজ রাইডের সাথে রবির সমঝোতা চুক্তি স্বাক্ষর

আন্তর্জাতিক বিজনেস অ্যাওয়ার্ডের তালিকায় বাংলাদেশের চালডাল ডটকম