সৌদিতে আবারো আঘাত হানল ইয়েমেনি ক্ষেপণাস্ত্র

0
আরব

ইয়েমেনে বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসা সৌদি আরবের দক্ষিণ-পশ্চিম অংশের দু’টি গুরুত্বপূর্ণ স্থাপনায় আবারো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।
আরব
ইয়েমেনি সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র ইউনিট আজ (বুধবার) সৌদি আরবের নাজরান প্রদেশে সৌদি সামরিক কমান্ড কেন্দ্রের পাশাপাশি একই দিন ভোরে জিজান প্রদেশের কাছে অবস্থিত একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

ক্ষেপণাস্ত্র ইউনিট জানিয়েছে, হামলায় যথাক্রমে কাহার এম-২ এবং স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এদিকে স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্রটি বিমানবন্দরে আঘাত হানতে সক্ষম হয় নি এবং এটিকে মধ্য আকাশেই ধ্বংস করা হয়েছে বলে সৌদি সংবাদগুলো দাবি করেছে। তবে নাজরান প্রদেশের সৌদি সামরিক কমান্ড কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলার ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত কিছু জানা সম্ভব হয় নি।

এর আগে গত ৫ নভেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে স্কাড-শ্রেণির ‘বোরকান-২’ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইয়েমেনের সেনাবাহিনী।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে বিমান হামলা শুরু করে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। এর ফলে হাজার হাজার ইয়েমেনি নিহত হয়েছে। এছাড়া সেখানে দুর্ভিক্ষ ও নানা রোগ ছড়িয়ে পড়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে