টেস্টে সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ

0
টেস্টে সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ

বাংলাদেশ দলকে প্রথম দিনেই ভয়াবহ বিপর্যয় গ্রাস করেছে ওয়েস্ট ইন্ডিজ। গতকাল বুধবার সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে লাঞ্চের আগেই অলআউট হয়ে গেছে সাকিব আল হাসানের দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুই ঘণ্টারও কম সময়ে অলআউট হয়ে লজ্জার নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ। ক্যারিবিয়ান পেসারদের ঝড়ের বিপরীতে ব্যাটসম্যানদের কাণ্ডজ্ঞান হীন ব্যাটিংয়ে ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। যা টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বনিন্ম স্কোর।

যদিও এর আগে দলীয় সর্বনিন্ম ৬২ রান ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৭ সালে। অ্যান্টিগায় টসে হেরে ব্যাট করতে নেমেছিল সাকিবের দল। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের ব্যাটিং লাইনকে কাঁপিয়ে দিয়েছেন উইন্ডিজ পেসাররা। কেমার রোচ একাই ধসিয়ে দিয়েছেন সফরকারীদের টপঅর্ডার। তার অসাধারণ পেস বোলিংয়ে ১৮ রানেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এবং পাঁচজনই তার শিকার।

তামিমকে (৪) দিয়ে শুরু। তারপর মুমিনুল (১)। নবম ওভারে মুশফিক (০), সাকিব (০), মাহমুদউল্লাহ রিয়াদকে (০) ফিরিয়ে বাংলাদেশের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন রোচ। ওপেনার লিটন দাসের প্রতিরোধ থেমেছে কামিন্সকে মারতে গিয়ে। তিনি ইনিংস সর্বোচ্চ ২৫ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। পরে বাংলাদেশের ইনিংসের লেজটা গুটিয়ে দিয়েছেন কামিন্স ও হোল্ডার। রোচ ৮ রানে পাঁচটি, কামিন্স তিনটি ও হোল্ডার দুটি করে উইকেট পান।