ইনুজরি কাটিয়ে প্রত্যাশার চেয়েও ভালো খেলেছে নেইমার : তিতে

0
ইনুজরি কাটিয়ে প্রত্যাশার চেয়েও ভালো খেলেছে নেইমার

তিন মাস পর ইনুজরি কাটিয়ে মাঠে ফিরেই স্বরূপে দেখা দিয়েছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। রবিবার রাতের ক্রোয়োশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তার গোলেই এগিয়ে যায় ব্রাজিল। প্রিয় শিষ্যের এমন পারফর্মেন্সে দারুণ খুশি দলটির কোচ তিতে। কোনো রাখঢাক না করেই ম্যাচ শেষে তিনি বলেন, এতদিন পর মাঠে ফিরে এতটা ভালো খেলা তিনি নিজেও নেইমারের কাছ থেকে আশা করেননি। ম্যাচটিতে ২-০ গোলে জয় তুলে নিয়েছে দলটি।

তিতে বলেন, ‘সে আমার প্রত্যাশার চেয়েও দারুণভাবে ফিরেছে। আমি এতটাও আশা করিনি, কেননা বাস্তবতা এটাই। তাকে বিভিন্ন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর এখানে অনেক উত্থান পতন ও থাকবে। আর যখন সে চার অথবা পাঁচ নাম্বার ম্যাচ খেলে ফেলবে তখন সে তার কার্যত লেভেলে পৌঁছাবে।’

ফ্রেঞ্চ লিগে গত ফেব্রুয়ারিতে পিএসজির হয়ে মার্সেইয়ের বিপক্ষে খেলতে গিয়ে পায়ের মেটারসালের ইনজুরিতে আক্রান্ত হন নেইমার। তার পায়ে অস্ত্রোপচার করতে হয়েছিল। রাশিয়া বিশ্বকাপে এই বিশ্বতারকার খেলা নিয়েও সংশয় দেখা দিয়েছিল। সবার সংশয় কাটিয়ে মাত্র কিছুদিন আগেই দলের হয়ে অনুশীলনে ফেরেন নেইমার। রবিবার মূলত দলের সাথে তাকে বাজিয়ে দেখতেই ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামান কোচ তিতে। আর সেখানেই বাজিমাত করেন নেইমার।

প্রত্যাবর্তন ম্যাচের গোলশূন্য প্রথমার্ধে ব্রাজিলের দলীয় পারফর্মেন্স সুবিধার ছিল না। দ্বিতীয়ার্ধের ৬৯তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় ব্রাজিল। কুতিনহোর বাড়ানো বল ধরে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে চোখের পলকে দুজনকে কাটিয়ে গোলপোস্টের দিকে ছুটে যান নেইমার। সঙ্গে থাকা আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে গোলকিপারকে পরাস্ত করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আন্তর্জাতিক ফুটবলে নেইমারের এটি ৫৪তম গোল। আর একটি গোল করলেই দেশের পক্ষে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।