ডি মারিয়ার গোলে পিএসজির দারুণ জয়

0
ডি মারিয়া

নেইমার, কাভানি, এমবাপেদের ওজনের তুলনায় কোচের কাছে মূল্যটা কমে গিয়েছিল। উনাই এমেরির দলেই জায়গা পাচ্ছিলেন না। সেই অ্যাঙ্গেল ডি মারিয়া প্রথম একাদশে সুযোগ পেয়ে পিএসজিকে জেতাতে ভূমিকা রেখে চলেছেন একের পর এক ম্যাচে। শনিবার জেতালেন ট্রয়েসের বিপক্ষে। ট্রয়েসের মাঠ থেকে ২-০ গোলে জিতে ফিরেছে পিএসজি। ডি মারিয়ার গোলের সঙ্গে অন্যটি এসেছে ক্রিস্টোফার এনকুঙ্কুর থেকে।
ডি মারিয়া
এতে লিগ ওয়ানে ২৮ ম্যাচে ১৪ পয়েন্টে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল পিএসজি। সমান ম্যাচে ৬০ পয়েন্টে দুইয়ে মোনাকো। অবনমন অঞ্চলের দল ট্রয়েসের বিপক্ষে এমবাপে-কাভানিসহ মূল একাদশের ছয়জনকে বাইরে রেখেছিলেন এমেরি। লক্ষ্য কদিন পরেই রিয়াল ম্যাচের জন্য শক্তি-রসদ জমা করা। তাতে প্রথমার্ধে এলোমেলো পিএসজি গোলের দেখা পায়নি।

স্বাগতিক গোলরক্ষকও বেশ প্রতিরোধ গড়ছিলেন অতিথিরা যতটুকু আক্রমণ গড়েছে তার বিপক্ষে। বিরতির পর ফিরে সেই দেয়ালটা ভাঙেন ডি মারিয়া। ৪৭ মিনিটে দলকে এগিয়ে দেন। ইউলিয়ান ড্রাক্সলারের সঙ্গে বল দেয়া-নেয়া করে জাল খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

পিএসজির দ্বিতীয় গোলটি আসে ৭৭ মিনিটে। ক্রিস্টোফার এনকুঙ্কু ব্যবধান দ্বিগুণ করেন। বলের যোগানদাতা দানি আলভেজ। তাতেই জয় নিশ্চিত হয় ৬ মার্চ রিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের মহারণে নামার অপেক্ষায় থাকা ফরাসি জায়ান্টদের। প্রথম লেগে রিয়ালের মাঠ থেকে ২-১ গোলে হেরে এসেছে দলটি।