রিয়াল মাদ্রিদকে ‘গার্ড অব অনার’ দেবেন না বার্সেলোনা

0
রিয়াল মাদ্রিদকে ‘গার্ড অব অনার’ দেবেন না বার্সেলোনা

ক্লাব বিশ্বকাপ জয়ের পরই বার্নাব্যুতে প্রথম ম্যাচ খেলবে রিয়াল মাদ্রিদ এবং প্রতিপক্ষ বার্সেলোনা। এ উপলক্ষে বার্সেলোনার খেলোয়াড়দের কাছ থেকে গার্ড অব অনার পাওয়ার ইচ্ছা জানিয়েছিল রিয়াল। তবে বার্সেলোনা জানিয়ে দিয়েছে, এমন কোনো কিছু করার ইচ্ছে নেই তাদের।

রিয়াল মাদ্রিদকে ‘গার্ড অব অনার’ দেবেন না বার্সেলোনা

স্প্যানিশ ফুটবলের রীতি অনুযায়ী, কোনো ক্লাব লিগ শিরোপা আগেই নিশ্চিত করে ফেললে সেই দল মৌসুমের বাকি ম্যাচগুলোয় প্রতিপক্ষের মাঠে ‘গার্ড অব অনার’ পায়। তবে এটি মূলত একটি প্রথা, কোনো বাধ্যগত নিয়ম নয়।

এছাড়াও লিগের বাইরে গার্ড অব অনার দেওয়ার কেতা আছে। এরআগে ২০১৫ সালের জানুয়ারিতে ভ্যালেন্সিয়ার কাছে গার্ড অব অনার পেয়েছিল সেবার ক্লাব বিশ্বকাপ জেতা রিয়াল। ঠিক তার পরের মৌসুমেই বার্সেলোনাকে এই সম্মান দেখিয়েছিল রিয়াল বেটিস, বার্সাও সেবার ক্লাব বিশ্বকাপ জিতে খেলতে নেমেছিল লিগে। তবে গতবার ক্লাব বিশ্বকাপ জিতে লিগে গ্রানাডার বিপক্ষে খেলতে নামে রিয়াল। গ্রানাডাও তাদের গার্ড অব অনার দেয়নি।

বার্সা এর আগে লিগে রিয়ালকে গার্ড অব অনার দিয়েছিল বটে, সেটি লিগে। এর বাইরে কখনো রিয়ালকে তারা গার্ড অব অনার দেয়নি। রিয়াল উয়েফা সুপার কাপ জেতার পর দুই দলের দেখা হয়েছিল গত সুপারকোপা ডি এস্পানাতে। সেখানে রামোসদের এই সম্মান জোটেনি।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে