গ্রিন টি পানে কমবে হৃদরোগের ঝুঁকি

0
গ্রিন টি পানে কমবে হৃদরোগের ঝুঁকি

বিভিন্ন গবেষনায় দেখা গেছে, গ্রিন টি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। গ্রিন টি বিশ্ব জুড়ে দিন দিনই জনপ্রিয় হচ্ছে। এটি শরীরে রক্ত সরবরাহ ঠিক রাখে এবং কোলেস্টেরল কমায়।

গ্রিন টি পানে কমবে হৃদরোগের ঝুঁকি

গবেষণায় প্রমাণিত যে, গ্রিন টি নানা ধরনের হৃদরোগের ঝুঁকি কমাতে কার্যকরী। যাদের উচ্চ রক্তচাপ আছে তারাও নিয়মিত গ্রিন টি খেতে পারেন। কারণ এটি উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে।

যা হার্টের জন্য ভাল তা মস্তিষ্কের সুরক্ষার জন্যও উপকারী। মস্তিষ্কের রক্ত সরবরাহ ঠিকমতো না হলে মস্তিষ্ক অকার্যকর হয়ে যেতে পারে। তাই হার্টের মতো মস্তিষ্কের সুরক্ষার জন্যও নিয়মিত গ্রিন টি পান করতে পারেন। সুইজারল্যাণ্ডের বিজ্ঞানীরা দেখেছেন, যারা নিয়মিত গ্রিন টি পান করে তাদের  মনে রাখার ক্ষমতা অন্যদের তুলনায় বেশি। এছাড়া এটি রবয়স্কদের আলঝাইমার রোগের ঝুঁকি কমাতেও সাহায্য করে।

গ্রিন টি ডায়বেটিস রোগীদের জন্য উপকারী। এটি রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে। কোন কোন গবেষণায় দেখা গেছে, গ্রিন টি ক্যানসারের সেল নষ্ট করতে সহায়তা করে। আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের তথ্য অনুযায়ী, নিয়মিত গ্রিন টি পানে স্ট্রোকের ঝুঁকি কমে। কিছু কিছু গবেষণায় দেখা গেছে, গ্রিন টি ব্যাকটেরিয়া ধ্বংস করতে সাহায্য করে। শরীরের যেকোন ধরনের সংক্রমণ  এবং ভাইরাসজনিত আক্রমনের ঝুঁকি কমায়। গ্রিন টি শরীর রিলাক্সড করে উৎফুল্ল থাকতেও সাহায্য করে।

সূত্র : হেলথলাইন

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে