অস্ট্রিয়ার কাছে হার মানতে হল জার্মানিকে

0
অস্ট্রিয়ার কাছে হার মানতে হল জার্মানিকে

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। এতে ২৮ মার্চ ব্রাজিলের বিপক্ষে হারের পর অস্ট্রিয়ার বিপক্ষেও জয়হীন থাকতো হলো জোয়াকিম লোর শিষ্যদের। ভালো হলো না জার্মান গোলরক্ষক ন্যুয়ারের ফেরাটাও। ইনজুরি কাটিয়ে দলে ফেরার ম্যাচে দুই গোল হজম করে হার নিয়ে মাঠ ছাড়তে হলো তাকে।

ম্যাচের ১১ মিনিটের মাথায় আর্সেনাল মিডফিল্ডার মেসুত ওজিলের দারুণ গোলে এগিয়ে যায় জার্মানি। ম্যাচের শুরুতে এমন গোলে নড়ে চড়ে বসে সবাই। বিশ্ব চ্যাম্পিয়নরা অস্ট্রিয়াকে কত বড় ব্যবধানে হারায় এই ছিল দেখার। কিন্তু ঘরের মাঠে জার্মানিকে এরপর আটকে রাখতে সক্ষম হয় অস্ট্রিয়া, দ্বিতীয়ার্ধের দুই গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে।

এর আগে অস্ট্রিয়া বিশ্বকাপের স্বাগতিক রাশিয়াকে ১-০ গোলে পরাজিত করে। অথচ দলটি রাশিয়া বিশ্বকাপ খেলার টিকিটই পায়নি।

অস্ট্রিয়া ম্যাচের ৫৩ মিনিটে প্রথম গোল শোধ করে। হিন্টারেগার দারুণ এক গোলে সমতা এনে দেন দলকে। এর কিছুক্ষণ পরই ব্যবধান বাড়িয়ে নেয় অস্ট্রিয়া। ম্যাচের ৬৯ মিনিটে সফ গোল করে এগিয়ে দেয় অস্ট্রিয়াকে। এরপর জার্মানি চেষ্টা করেছে গোল শোধ দেওয়ার কিন্তু অস্ট্রিয়া রক্ষণ প্রাচীর পার হতে পারেনি। বিশ্বকাপের আগে জার্মানি ৮ জুন আরেকটি প্রীতি ম্যাচে মুখোমুখি হবে সৌদি আরবের। ওই ম্যাচের পরেই রাশিয়ার বিমান ধরবেন ওজিল-মুলাররা।