আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইনিয়েস্তা

0
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইনিয়েস্তা

রাশিয়ার কাছে টাইব্রেকারে স্পেন হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করলেন আন্দ্রেস ইনিয়েস্তা। মিডফিল্ডার এই তারকা জানিয়েছেন, এটাই জাতীয় দলের হয়ে আমার শেষ ম্যাচ। ব্যক্তিগতভাবে একটা সুন্দর সময় শেষ হয়ে গেল। কখনো কখনো শেষটা আমরা যেভাবে স্বপ্ন দেখি সেভাবে হয় না।

আন্দ্রেস ইনিয়েস্তা জাতীয় দলের হয়ে ২০০৬ থেকে এপর্যন্ত ১৩১টি ম্যাচ খেলেছেন। ২০১০ বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয়সূচক গোল তিনিই করেছিলেন। সেই গোলেই প্রথমবার বিশ্বকাপ জেতে স্পেন। এ ছাড়া ২০০৮ ও ২০১২ সালের ইউরো কাপেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দলকে চ্যাম্পিয়ন করেন তিনি। স্পেনের সোনালি প্রজন্মের অন্যতম সেরা এই ফুটবলারের আন্তর্জাতিক কেরিয়ারে এবার যবনিকা পড়ল।

যদিও ২০১৪ বিশ্বকাপ, ২০১৬ ইউরো এবং এবারের বিশ্বকাপে স্পেন প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেনি। এবারের বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ইনিয়েস্তা ইঙ্গিত দিয়েছিলেন, এটাই জাতীয় দলের হয়ে তার শেষ প্রতিযোগিতা হতে চলেছে। স্পেন হতাশাজনকভাবে হেরে যাওয়ার পর অবসরের কথা ঘোষণা করলেন ৩৪ বছরের এই তারকা।

ইনিয়েস্তা জানিয়েছেন, এটাই আমার কেরিয়ারের সবচেয়ে দুঃখের দিন। বার্সেলোনা থেকে আগেই অবসর নিয়েছেন তিনি। এবার খেলবেন জাপানের ভিসেল কোবে দলের হয়ে।