বাংলাদেশ দলকে নিয়ে আবারো ভারতীয় মিডিয়ার শিষ্টাচার লঙ্ঘন!

0

২০১৫ বিশ্বকাপ থেকে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা ছড়িয়ে পড়ে দুই দেশের ভক্তদের মাঝে। বাদ যায়না মিডিয়াও। টিভিতে মওকা মওকা বিজ্ঞাপন দিয়ে মুলত এর শুরু।

এরপর যেকোন নতুন ম্যাচ মানেই টুইটার, ফেসবুকে পোস্ট, কমেন্ট, ট্রল যুদ্ধ। এর পাশাপাশি মাঝেমাঝে সংবাদমাধ্যমও যেন হারিয়ে ফেলে স্বাভাবিক শিষ্টাচারের সীমা।

শ্রীলঙ্কায় চলমান নিদাহাস ট্রফি ২০১৮ এর ফাইনাল এর আগেও ঘটলো এরকম ঘটনা। কয়েকটি পত্রিকায় উষ্কানিমূলক লেখা ছাপা হয়েছে। তবে সবকিছু ছাপিয়ে গেছে ভারতের টিভি চ্যানেল ‘আজতক’ এর প্রতিবেদন। প্রতিবেদনে শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবারের ম্যাচের প্রসঙ্গ টেনে বাংলাদেশ দলকে ‘বেতমিজ’ (বেয়াদব) বলে উল্লেখ করা হয়। বলা হয় বাংলাদেশের ক্রিকেটারদের বেয়াদবি মাত্রা ছাড়িয়ে গিয়েছে, এদের ক্রিকেটিয় চেতনা বলতে কিছু নেই। ফাইনালে এই ‘বেতমিজ’ বাংলাদেশ দলকে ‘তমিজ’ শেখাবে ভারত। পরাজিত করে বাংলাদেশের ঔদ্ধত্য ভেঙে চুরমার করবে রোহিত শর্মার দল।

এমনকি বাংলাদেশ দলকে হুমকি দিতেও ছাড়েনি তারা। প্রতিবেদনে বলা হয় ‘ফাইনালে যদি ভুল করেও এমন আচরণ করে বাংলাদেশ তাহলে দর্শকেরা অনুমানও করতে পারবে না, এদের কী অবস্থা করবে রোহিতের দল!’