একপ্রান্তে চলছে পুলিশের মিটিং, অন্যপ্রান্তে খুন

0
নির্মাণ শ্রমিককে হত্যা

লকাঠির রাজাপুর উপজেলায় চুরি-ডাকাতি রোধসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের আইনশৃঙ্খলা মিটিং চলাকালেই খলিলুর রহমান মোল্লা (৩৮) নামে এক নির্মাণ শ্রমিককে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলা সদরের দক্ষিণ বাজার কামারপট্টি এলাকার মিয়া মাহমুদ পাখি বাড়িতে শনিবার রাত ১০ দিকে এ ঘটনা ঘটে।
নির্মাণ শ্রমিককে হত্যা
পরে রোববার দুপুরে নিহতের স্ত্রী পিয়ারা বেগম বাদি হয়ে অজ্ঞাতদের আসামি হত্যা মামলা দায়ের করেছেন। সেই মামলায় বাড়ির মালিক মিয়া মাহমুদ পাখিকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত খলিলুর উপজেলার পশ্চিম বাদুরতলা এলাকার আমজেদ আলীর মোল্লার ছেলে।

নিহতের ছেলে রবিউল ইসলাম জানান, কয়েকদিন ধরে সদরের বাজারে স্টল নির্মাণের কাজ করছিলেন খলিল। সন্ধ্যার পর বাসায় বাজারের ব্যাগ রেখে ডিগ্রি কলেজ এলাকার ভাড়া বাসা থেকে বাইসাইকেল নিয়ে বাইরে বের হন তিনি। পরে রাত ১০টার দিকে মিয়া মাহমুদ পাখি ভবনের পাশে খলিলের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তার মাথায় মারাত্মক আঘাতের চিহ্ন রয়েছে।

পিয়ারা বেগমের অভিযোগ, মোবাইলে ডেকে এনেই তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও দুর্বৃত্তরা ভেঙে ফেলেছে। মোবাইল চেক করলেই হয়তো কোন ক্লু বের হতে পারে। খলিলের দায়ের করা একটি মামলা নিয়ে নিজ এলাকার প্রতিপক্ষদের সঙ্গে বিরোধ থাকলেও বর্তমানে বসবাসরত এলাকায় কোন শত্রু নেই বলে জানান তারা।

স্থানীয়রা জানান, ওই এলাকায় দীর্ঘদিন ধরেই মাদকসেবী, মাদক ব্যবসায়ী ও সস্ত্রাসীদের আখড়া। খলিল হয়তো তাদের কোনো গোপন কর্মকাণ্ড জেনে ফেলেছিলেন। তাই তাকে হাতুড়ি, ধারালো অস্ত্র বা কাঠের গুঁড়ি দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে।

তারা জানান, ঘটনার সময় অদূরে মধ্য বাজার এলাকায় রাত সাড়ে ৮ টা থেকেই আইনশৃঙ্খলা পরিস্থিতি রাক্ষায় মিটিং করছিলো রাজাপুর থানা পুলিশ। সভার প্রধান অতিথি রাজাপুর থানার ওসির বক্তৃতা করার সময় হত্যাকাণ্ডের ঘটনা শুনেই ঘটনাস্থলে ছুটে যান।

হত্যাকাণ্ডের সময় অদূরেই পুলিশের মিটিং চলার কথা স্বীকার করে ওসি শামসুল আরেফিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে বাসা থেকে ডেকে এনে মাথায় আঘাত করে নির্মমভাবে হত্যা করেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে মামলা করলে বাড়ির মালিক মিয়া মাহমুদ পাখিকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকব্যবসারও অভিযোগ রয়েছে।