এতোটা কষ্ট পাইনি গতবার জার্মানির কাছে হেরেও : পাওলিনহো

0
এতোটা কষ্ট পাইনি গতবার জার্মানির কাছে হেরেও

আরো একবার শেষ হল ব্রাজিলের বিশ্বকাপ জেতার স্বপ্ন। এবার রাশিয়া বিশ্বকাপে ফেবারিট ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু গতকালের পরাজয়ের ফলে সেই স্বপ্ন সলিল সমাধি হল বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে।

২০১৪ বিশ্বকাপে নিজেদের মাটিতে সেমি ফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল ব্রাজিল। কিন্তু এবারের মতো এতো কষ্ট পাননি দেশটির তারকা মিডফিল্ডার পাওলিনহো।

পাওলিনহো বার্সেলোনার তারকা ফুটবলার জানায়, আমার কাছে দুইটাই অনেক কঠিন। ২০১৪ সালের সেমি ফাইনালের সেই ম্যাচটা ছিল অনেক বেশি হতাশার। তবে এবার কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়াটা তার চেয়েও বেশি কঠিন এবং হতাশার।

এদিকে ব্রাজিলের আরেক তারকা মিডফিল্ডার উইলিয়ান ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি জানান, আমরা সত্যিই হতাশ হয়েছি। আমরা স্বপ্ন দেখেছিলাম ফাইনাল খেলবো। সেটা পূরণ হয়নি, এটা কষ্টের। ব্রাজিলের সকল ভক্ত-সমর্থকদের কাছে আমি ক্ষমা চাচ্ছি, যারা আমাদের মতোই স্বপ্ন দেখেছিলেন আরেকটি শিরোপার।

ষষ্টবারের মতো ব্রাজিলের কাছে এবারো তাদের কাপ জেতার স্বপ্ন অধরাই রয়ে গেল। সারা পৃথিবীতে অগণিত ভক্ত সমর্থকদের হতাশ করে আরো একবার বিদায় নিল সেলেসাওরা। ক্ষমা চাওয়া ছাড়া আর কিইই বা করার আছে?