প্রথমবারের মত জার্মানীর বর্ষসেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করলেন ফিলিপ লাম

0

ফুটবল থেকে অবসরের দু মাস পর সাবেক বায়ার্ন মিউনিখ এবং জার্মানীর বিশ্বকাপ জয়ী দলনেতা ফিলিম লাম ২০১৭ সালের জার্মানীর বর্ষসেরা খেলোয়াড় খেতাবটি জিতে নিলেন।

kicker ম্যাগাজিন কতৃক  আয়োজিত এবং জার্মানীর স্পোর্টস এ্যাসোসিয়েশনের জার্নালিস্টদের  প্রাপ্ত ভোটের ফলস্বরুপ ৩৩ বছর বয়সী ফিলিপ লামকে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে ঘোষিত করা হয়।

২৪২ ভোট পেয়ে তিনি ভোটাভোটিতে অনেকাংশে এগিয়ে থেকে জিতে নেন এ পুরষ্কারটি।

 রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস(১৯২ভোট) এবং বরুশিয়া ডর্টমুন্ড ফরওয়ার্ড পিয়েরে-এমরিক আবুমায়াং (১২০ভোট) যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন।

পুরস্কার পাওয়ার পর লাম বলেন,

“এটা সত্যিই অত্যন্ত গৌরবের বিষয় এবং আমি সত্যিই খুব আনন্দিত।আমি মনে করি জার্নালিস্টরা আমার পুরো ক্যারিয়ারের উপর নজর রেখেই আমাকে ভোট দিয়েছেন।

 ইতিহাস পর্যবেক্ষন করলে দেখা যায় যে একজন ডিফেন্ডার হয়ে “বর্ষসেরা খেলোয়াড়” পুরস্কারটি জেতা খুবই দুরূহ।কারন বেশ কয়েকবছর যাবৎ দেখা যাচ্ছে প্রতিবারই সাধারনত একজন ফরওয়ার্ড থাকে যে শিরোনাম হয়ে আলো কেড়ে নিচ্ছে”

 

পুরো ক্যরিয়ার বায়ার্নের হয়ে খেলা ফিলিপ লামকে ঐ একই দিনে বায়ার্ন মিউনিখের হল অফ ফেমে স্থান দেয়া হয়।

২০০৮ সালের পর এই প্রথম এবং ১৭তম খেলোয়াড় হিসেবে তিনি এ সম্মানে ভূষিত হোন।সর্বশেষ এ সম্মান লাভ করেন গোলকীপার অলিভার কান।

৮টি বুন্দেসলীগা টাইটেল,৬টি ডিএফবি পোকাল ক্রাউন, একটি চ্যাম্পিয়নস লীগ কাপ এবং একটি বিশ্বকাপ জিতে চলতি বছরের মে মাসে ফিলিপ লাম অবসর গ্রহন করেন।

তথ্যসূত্রঃ ইন্টারনেট

 

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে