খাবারে বিষ মিশিয়ে চার সন্তানসহ মায়ের আত্মহত্যা চেষ্টা

0
খাবারে বিষ মিশিয়ে চার সন্তানসহ মায়ের আত্মহত্যা চেষ্টা

লক্ষ্মীপুর জেলায় জুসের সঙ্গে বিষ মিশিয়ে ৪ সন্তানসহ আত্মহত্যার চেষ্টা করেছেন মাহমুদা বেগম নামের এক নারী। তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পারিবারিক কলহের কারণে শনিবার রাত ১১টার দিকে পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের আবিরনগর এলাকায় এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে প্রশাসন।

স্থানীয়রা জানান, লক্ষ্মীপুর শহরের পোস্ট অফিস সড়কের বাংলাদেশ মেডিকেল নামের এক ফার্মেসির মালিক নাদিম মাহমুদ ও তার স্ত্রী মাহমুদা বেগমের দীর্ঘদিন পারিবারিক কলহ চলছিল। তাদের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। এরই জের ধরে শনিবার মাহমুদা ঘরের দরজা বন্ধ করে তিন ছেলে ও এক মেয়েকে জুসের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ান। এ সময় তিনি নিজেও বিষপান করে মৃত্যু নিশ্চিত করার জন্য কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। পরে শিশুদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং ঘরের দরজা ভেঙে তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

মাহমুদার মেয়ে পান্না (৬) গণমাধ্যমকে জানায়, তার মা রাতে সবাইকে জুস খাইয়েছেন। এরপর কী হয়েছে তা তার মনে নেই। ধারণা করা হচ্ছে, জুসের সঙ্গে বিষ মিশিয়ে সন্তানদের এবং নিজে বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন ওই নারী।

মাহমুদার স্বামী নাদিম মাহমুদ গণমাধ্যমকে বলেন, স্ত্রীর কারণে আমাকে অশান্তিতে থাকতে হয়। সবসময় সে আমাকে টাকার চাহিদা দেখায়। সে প্রায়ই সন্তানদের নিয়ে আত্মহত্যার হুমকি দিতো।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসক ডা. কমলাশীষ জানান, মা-সন্তানদের হাসপাতালে চিকিৎসা চলছে। তাদের আশঙ্কামুক্ত হতে আরও ৭২ ঘণ্টা সময় অপেক্ষা করতে হবে।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক ইমদাদুল হক গণমাধ্যমকে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পারিবারিক কলহের জেরে এ ঘটনাটি ঘটেছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।