চাঞ্চল্যকর রানা হত্যা মামলায় ৪জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

0
চাঞ্চল্যকর রানা হত্যা মামলায় ৪জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

রাজধানীর ডেমরায় চাঞ্চল্যকর রানা হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।  মঙ্গলবার দুপুরে ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।

চাঞ্চল্যকর রানা হত্যা মামলায় ৪জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- যাত্রাবাড়ী থানার উত্তর যাত্রাবাড়ী এলাকার আবু সিদ্দিকের ছেলে মো. মাসুদ, একই এলাকার আবুল হোসেনের ছেলে জাহাঙ্গীর হোসেন, চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার টেসাই গ্রামের আশ্রাফের ছেলে আল-আমিন ওরফে আলম ও ডেমরা থানার শূন্যটেংড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম ওরফে রবিন। তারা চারজনই পলাতক রয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ফেনী জেলার নৈরাশপুর খোনারী বাড়ি গ্রামের আ. কাদেরের ছেলে বাবলা ও চাঁদপুর জেলার কচুয়া উপজেলার শিং আড্ডা গ্রামের আ. জব্বারের ছেলে মনির হোসেন। তাদের যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়,২০০৯ সালের ১০ জানুয়ারি ডেমরা থানার শূন্যটেংড়া গ্রামের আব্দুল আলীমের ফাঁকা জমিতে রানার মরদেহ পাওয়া যায়। ওই ঘটনায় ডেমরা থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম এ হত্যা মামলাটি দায়ের করেন। পরে গ্রেপ্তারকৃত আসামি মাসুদ ও আল আমিন আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। আজ মঙ্গলবার মামলার চার্জশিটভুক্ত ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন ট্রাইব্যুনাল।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে