জঙ্গিদের অ্যাপসে যুক্ত ছিল ফয়জুর, ডিভাইস নিয়ে পালিয়েছে ভাই

0
ফাইজুর

নিজেদের মধ্যে যোগাযোগের জন্য বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের জঙ্গিরা যে অ্যাপস (\\\টেলিগ্রাম\\\) ব্যবহার করে সেখানে অ্যাকাউন্ট আছে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের। এছাড়া বিভিন্ন জঙ্গি সংগঠনের ওয়েবসাইটে নিয়মিত ফলো করতো ফয়জুর। তবে সে যেসব ডিভাইসের মাধ্যমে এসব ওয়েবসাইটে ঢুকত সে, সেগুলো নিয়ে পালিয়েছে তার ভাই আল আমিন। পুলিশ এখন তাকে খুঁজছে।
ফাইজুর
আইন প্রয়োগকারী সংস্থা সূত্রে জানা গেছে, ফয়জুরের বিচারণ করা ওয়েবসাইটগুলোর তার মধ্যে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ আল ইসলাম বা আনসারুল্লাহ বাংলা টিমও রয়েছে। রয়েছে আরও বেশ কয়েকটি ওয়েবসাইট। তবে যেসব ডিভাইসের মাধ্যমে ফয়জুর সেখানে প্রবেশ করতো তা নিয়ে ফয়জুরের ভাই আল-আমিন পালিয়ে যাওয়ায় পুরোপুরি নিশ্চিত হতে পারছে না আইন-শৃঙ্খলা বাহিনী।

সূত্র আরও জানায়, ফয়জুরকে আজ বৃহস্পতিবার সিলেট মহানগর মুখ্য হাকিমের আদালতে হাজির করা হতে পারে। এবং জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে।

প্রসঙ্গত, গত শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করার পর পুলিশ ও শিক্ষার্থীরা ফয়জুর রহমানকে আটক করে। ওই সময় তাকে গণপিটুনি দেয় শিক্ষার্থীরা। এতে সে গুরুতর আহত হয়। এক পর্যায়ে শাবিপ্রবি ক্যাম্পাস থেকে কড়া নিরাপত্তায় ফয়জুরকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরবর্তীতে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।