জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থের যোগানদাতা সহ চার জনকে আটক

0
জঙ্গি

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থের যোগানদাতা সহ চার জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। বুধবার দুপুরে র‌্যাব-১০ এর একটি দলের এ অভিযানের সময় তাদের কাছ থেকে কম্পিউটারসহ অবৈধ ভিওআইপির বিভিন্ন সরাঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।ঢাকার আশুলিয়ার ডেন্ডাবর এলাকার বান্দু মিয়ার ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে আটকের পর থানায় অভিযোগ করে তাদের পুলিশে হস্তান্তর করা হয়। আটক ব্যক্তিরা হলেন- নাফিস শাকিল, নান্নু, সুভ ও শামীম।
জঙ্গি
র‌্যাব-১০ জানায়, বিভিন্ন সময়ে জঙ্গিবাদে অর্থায়ানের অভিযোগের সূত্র ধরে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অভিযান চালিয়ে নাফিস শাকিলকে আটক করা হয়েছে। এসময় সেখানে তল্লাশি চালিয়ে ভিওআইপির অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত আরও ৩ জনকে আটক করা হয়।

র‌্যাব -১০ এর সিপিসি-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের কাছে তথ্য ছিল আনসার আল ইসলাম নামের জঙ্গি সংগঠনের অর্থের যোগানদাতা এক সদস্য আশুলিয়ায় বসে অর্থ জোগার করছে। এমন তথ্যের ভিত্তিতে তাকে ধরতে বুধবার আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। তিনি জানান, অভিযানে জঙ্গি সংগঠনের অর্থের যোগানদাতা নাফিস শাকিলসহ চারজনকে আটক করা হয়। এসময় তাদের কক্ষ তল্লাশি করে কম্পিউটারসহ অবৈধ ভিওআইপির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

মহিউদ্দিন ফারুকী আরও জানান, গত কয়েকমাস আগে রায়হান নামের এক ব্যক্তি ডেন্ডাবর এলাকার বান্দু মিয়ার বাড়িতে বাসা ভাড়া নেয়। এরপর থেকে শুভ, নাফিস শাকিল, নান্নু, শামীম ওই বাড়িতে অবস্থান নিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিলো।
তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন ভিওআইপির ব্যবসার কথা স্বীকারও করেছে। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা করে এ ব্যবসার সাথে বাকিদেরকে গ্রেফতার করা হবে।