জরিমানা করা হলো দেশের শীর্ষ তিন ক্লাবকে

0

ভিন্ন ভিন্ন শাস্তির আওতায় আনা হলো ঢাকার শীর্ষ তিন ফুটবল ক্লাব মোহামেডান স্পোর্টিং, ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসকে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটির সভায় ক্লাবগুলোকে শাস্তি দেওয়া হয়েছে।


বাংলাদেশ প্রিমিয়ার লিগের দুইটি ম্যাচের ঘটনায় মোহামেডানকে প্রায় এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মোহামেডানের দুই ফুটবলারকে সতর্ক এবং দুই বল বয়কে ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজেন উভয়কে ২৫ হাজার টাকা করে জরিমানা গুণতে হবে।


বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় পর্বের খেলায় মোহামেডান বনাম আবাহনীর ম্যাচ দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হয়। তবু, মাঠের বাইরে জড়ো হয় দুই দলের কিছু সমর্থক। মোহামেডানের সমর্থক বেশি থাকায় তাদের ৫০ হাজার এবং আবাহনীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।


শাস্তি পেয়েছে বসুন্ধরা কিংসের নারী দলও। নারী প্রিমিয়ার লিগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে বসুন্ধরার ম্যাচের বিরতিতে পুরুষ দলের কোচ অস্কার ব্রুজেন কার্ড ছাড়া মাঠে প্রবেশ করে। ব্রুজেনকে তাই গুণতে হচ্ছে ২৫ হাজার টাকা জরিমানা।