নিজেদের ফিরে পাওয়ার ম্যাচে জয় বার্সেলোনার; সহজ জয় পেয়েছে রিয়ালও

0

বার্সেলোনা কোচ থেকে শুরু করে প্লেয়ার, সমর্থক সবার মনেই ছিলো এক অজানা শংকা। নেইমারের হুট করেই পিএসজি তে চলে যাওয়া, তার রিপ্লেসমেন্ট হিসেবে এখনো কাউকে না আনতে পারা কিংবা সুয়ারেজের ইনজুরি! সব কিছুই ছিলো বার্সার বিপক্ষে। নতুন কোচের অধিনে কেমন হবে বার্সার খেলা সেটাও ছিলো আলোচনার বিষয়। স্প্যানিশ সুপার কাপের দুই লেগ মিলিয়ে বার্সার ৫-১ গোলের হার মেসিদের আত্নবিশ্বাস নিয়ে গিয়েছিলো একদম তলানীতে। কিন্তু দলটার নাম যে বার্সেলোনা। Mes Que Un Club (More Then A Club) খ্যাত দলটায় যে খেলে মেসির মত এক মহানায়ক।

স্প্যানিশ লা লিগার প্রথম ম্যাচে সেই পরীক্ষায় ভালোভাবেই উতরে গেল বার্সা। ক্যাম্প ন্যু’তে তারা ২-০ গোলে হারালো রিয়াল বেতিসকে। ম্যাচের ৩৭ মিনিটে হুট করেই ডি-বক্সে দ্রুত বল নিয়ে ডুকা মেসি আলতো পাস দিয়ে দেন ডান দিকে দাঁড়ানো দেলাফিউকে। দেলাফিউর ফিরতি ক্রস বেতিস ডিফেন্ডার টোসকা পায়ে লেগে জড়িয়ে যায় জালে। তার দুইমিনিট পর আবার আক্রমণ বার্সার। এবার দেলাফিউর ক্রস থেকে সার্জিও রবার্তোর গোল। ম্যাচের স্টিয়ারিং হুইল ছিলো যথারীতি মেসির হাতে। কপাল ভালো থাকলে মেসি হয়ত পেয়ে যেতেন হ্যাট্রিকই। তিনবারই তার শট প্রতিহত হয় বারে লেগে। লা লিগার প্র‍থম ম্যাচ জয় বার্সার জন্য খুবই দরকার ছিলো। দলের এবং ভক্তদের আত্নবিশ্বাস ফিরিয়ে আনতে দারুন ভুমিকা রাখবে এই ম্যাচ।

গোল উদযাপনে বেল ও ক্রুজ

এদিকে দেপার্তিভো লা করুনার বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে রোনালদোহীন রিয়াল মাদ্রিদ। বেল, ক্যাসিমিরো, টনি ক্রুজ একটি করে গোল করেন। তবে ম্যাচের শেষ দিকে ডি বক্সের ভিতরে ফাউল করায় অধিনায়ক সার্জিও রামোসকে লাল কার্ড দেখিয়ে পেনাল্টি দেয় রেফারি। কিন্তু দেপার্তিভো স্ট্রাইকার ফ্লোরিন এন্দোনি ব্যবধান কমানোর সুযোগ মিস করে।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে