টি-টোয়েন্টি বিশ্বকাপ নাও খেলতে পারেন স্মিথ

0
টি-টোয়েন্টি বিশ্বকাপ নাও খেলতে পারেন স্মিথ

আসন্ন বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারসহ বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়েরা আসছেন না। অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ খেলতে না আসা সিনিয়রদের বিশ্বকাপ থেকে বাদ পড়ার ভয় দেখিয়েছিলেন। এবার স্মিথ নিজেই জানিয়েছেন, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ নাও খেলতে পারেন।

গতমাসে দল ঘোষণার পর অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছিলেন, তরুণরা ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সফরে ভালো খেললে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ডাক পাওয়ার সুযোগ রয়েছে। বিশ্বকাপে সিনিয়রদের চেয়ে আসন্ন সিরিজের ভালো পারফর্মারদেরই অগ্রাধিকার দেয়া হবে। যা ছিল দলের সিনিয়রদের জন্য সতর্কবাণীও।

আগামী ১৭ অক্টোবর শুরু হতে যাচ্ছে গতবছর করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া বিশ্ব টি-টোয়েন্টির আসর। এই বিশ্বকাপ নিয়েই কথা বলেছেন স্মিথ।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এখন কনুইয়ের ইনজুরিতে ভুগছেন। ফলে আসন্ন উইন্ডিজ সফরের দলে তার নাম নেই। সম্প্রতি স্মিথ জানিয়েছেন, কনুইয়ের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে তিনি প্রয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপে নাও খেলতে পারেন। তার প্রাধান্য টেস্ট ক্রিকেট।

বিশ্বকাপের কিছুদিন পরই ডিসেম্বরের ৮ তারিখ থেকে শুরু হবে ঐতিহ্যবাহী অ্যাশেজ। এর আগে পুরোপুরিভাবে ফিট হতে চান স্মিথ।

বার্তা সংস্থা এএফপিকে স্মিথ বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনো বেশকিছুদিন সময় আছে। আমি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারলে অবশ্যই ভালো লাগবে। তবে টেস্ট ক্রিকেটই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

“সামনে অ্যাশেজ। গত কয়েকটি অ্যাশেজের মতো এবারও আমি ভালো পারফর্মেন্স এর ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তার মানে এই নয় যে, আমি বিশ্বকাপকে কম গুরুত্ব দিচ্ছি। তবে দিনশেষে আমি নিজেকে এমন একটা জায়গায় নিতে চাই, যা আমাকে স্বস্তি দেবে,” যোগ করেন তিনি।

ভারতে হতে যাওয়া ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের বিশ্বকাপ অতিসম্প্রতি করোনার কারণে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে সরিয়ে নেওয়া হয়েছে। বিসিসিআইয়ের আয়োজনে টুর্নামেন্ট চলবে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত।