নিউইয়র্কের গভর্নরের যৌন হয়রানির বিস্তারিত বললেন অভিযোগকারী নারী

0
নিউইয়র্কের গভর্নরের যৌন হয়রানির বিস্তারিত বললেন অভিযোগকারী নারী

সম্প্রতি যৌন হয়রানির অভিযোগ উঠেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমোর বিরুদ্ধে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা নারীদের মধ্যে এক নারী প্রকাশ্যে এসেছেন। সিবিএস নিউজকে একটি সাক্ষাৎকারে ব্রিটনি কমিশো নামের ওই নারী কুমোর বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগের বিস্তারিত তুলে ধরেছেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্য গভর্নরের নির্বাহী সহকারী হিসেবে ব্রিটনি কমিশো ২০১৭ সাল থেকে কর্মরত ছিলেন। তিনি জানান, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর কুমোর দ্বারা তাঁকে যৌন হয়রানির একটি ঘটনা ঘটেছে। তিনি যখন গভর্নর কুমোর সঙ্গে সেলফি তোলায় ব্যস্ত তখন গভর্নর কুমো তাঁকে অশালীনভাবে স্পর্শ করতে থাকেন। অপ্রত্যাশিত এ আচরণে ব্রিটনি সেসময় ভীত হয়ে পড়েন।

৩২ বছর বয়সী ব্রিটনি কমিশো বলেন, সেদিন গভর্নর কুমোর আচরণ সম্পূর্ণ অস্বাভাবিক ছিল। তার এ আচরণ, এ স্পর্শে কোনো প্রকার সম্মতি দেওয়া ছিল না। যেকোনো নারীর জন্যই গভর্নর কুমোর এ ধরণের যৌন হয়রানিমূলক আচরণ অস্বাভাবিক। এমন কাজ করে কুমো দেশের আইন লঙ্ঘন করেছেন।

অভিযোগকারী নারী ব্রিটনি কমিশো মনে করছেন গভর্নর কুমোর বিরুদ্ধে অপরাধ আইনে মামলা করা সঠিক কাজ ছিলো। তিনি বলেন, গভর্নর কুমোকে তাঁর অপরাধের দায়ভার গ্রহণ করে স্বীকার করতে হবে।

ব্রিটনি আরো বলেন, তিনি অনেকদিন অপেক্ষা করেছেন কুমোর বিরুদ্ধে সরাসরি অভিযোগ আনার জন্য। এতদিন প্রকাশ্যে আসার জন্য তিনি তাঁর মেয়েকে প্রস্তুত করার সময় নিয়েছেন।