নিহত ২ শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা অনুদান দিলেন নৌমন্ত্রী

0
নিহত ২ শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা অনুদান দিলেন নৌমন্ত্রী

বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খানম মীমের পরিবারকে পাঁচ লাখ টাকা করে অনুদান দিলেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার বিকেলে নৌমন্ত্রী রাজীবের উত্তরার বাসা এবং মীমদের মহাখালীর বাসায় গিয়ে তাদের পরিবারের হাতে এই টাকা তুলে দেন। একই সঙ্গে তিনি রাজীব ও মীমের ভাই-বোনদের পড়ালেখার দায়িত্বও নেন।

এরপর নৌমন্ত্রী সন্ধ্যায় সিএমএইচ হাসপাতালে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের আহত ছয়জন শিক্ষার্থীকে দেখতে যান। সেখানে তিনি আহতদের চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় তিনি আহত প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অনুদান দেন।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আবদুল করিম রাজীব দিয়া খানম মীম। এই হত্যার ঘটনার প্রতিবাদ ও সড়কে নৈরাজ্য বন্ধের দাবিতে গত ছয় দিন রাজধনীসহ দেশজুড়ে বিক্ষোভ-অবরোধ করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ঘোষিত ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের মৃত্যু নিয়ে দেওয়া নৌমন্ত্রীর তত্ক্ষণিক প্রতিক্রিয়ার জন্য প্রথমে ক্ষমা চাওয়ার দাবি থাকলেও পরে পদত্যাগের দাবি তোলা হয়েছে।