পাকিস্তানের জালে ১৪ গোল দিল বাংলাদেশের মেয়েরা

0
পাকিস্তানের জালে ১৪ গোল দিল বাংলাদেশের মেয়েরা

সাফের অনূর্ধ্ব-১৫ মেয়েদের ফুটবলের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। জয়ের উৎসবটা এখনই করতে চাইছিল না মারিয়া মান্দারা। সামনে তাদের রয়েছে আরও খেলা। কিন্তু এমন আনন্দের রাতে উৎসব না করলেই যে বড় অন্যায় হতো! তাই তো পর টিম বাসে উঠে নেচে গেয়ে একাকার মেয়েরা।

এই টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ, চ্যাম্পিয়নের মতোই দুর্দান্ত শুরু করেছে। ‘নবীন’ পাকিস্তানকে নাস্তানাবুদ করে ছেড়েছে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে। বাংলাদেশের বড় জয়ে হ্যাটট্রিকসহ ৪ গোল করেছে শামসুন্নাহার জুনিয়র। তহুরা, সাজেদা ও আনাই করেছে ২টি করে গোল। মনিকা, মারিয়া, আঁখি, শামসুন্নাহার সিনিয়র করেছে ১টি করে। গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ১৩ আগস্ট, প্রতিপক্ষ নেপাল।

বাংলাদেশের মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফে এটাই সবচেয়ে বড় ব্যবধানের জয়। এর আগে গত আসরে বাংলাদেশ ৬-০ গোলে হারিয়েছিল নেপালকে। তবে এর চেয়েও বড় জয় রয়েছে বাংলাদেশের এই মেয়েদের।

বিগত ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে নেপালে বাংলাদেশ ১৫-০ গোলে হারিয়েছিল ভুটানকে। এ ছাড়া বয়সভিত্তিক ও জাতীয় দল মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে শতভাগ সাফল্যের ধারাটাও কাল ধরে রাখল বাংলাদেশের মেয়েরা।

পাকিস্তানের মাথার ওপর ছিল ফিফার দেওয়া তিন বছরের নিষেধাজ্ঞা। সেটা কাটিয়ে মাত্র এক মাস আগে ঘরোয়া ফুটবলে ফিরেছে পাকিস্তান। এরপর প্রথমবার এসেছে আন্তর্জাতিক আসরে। সেই তুলনায় বাংলাদেশের এই মেয়েরা গত চার বছর ধরে দুর্দান্ত সাফল্য পাচ্ছে বয়সভিত্তিক আন্তর্জাতিক বিভিন্ন টুর্নামেন্টে। অভিজ্ঞতায়ও যোজন যোজন এগিয়ে থাকা মারিয়ারা যে জয় নিয়েই টুর্নামেন্ট শুরু করবে সেটা অনুমিতই ছিল। শুধু দেখার অপেক্ষা ছিল কত ব্যবধানে জেতে বাংলাদেশ।