পাকিস্তান হবে এবারের বিশ্বচ্যাম্পিয়ন : মোহাম্মদ ইউসুফ

0
পাকিস্তান হবে এবারের বিশ্বচ্যাম্পিয়ন

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে হবে ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ। পাকিস্তানের সেই বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা দেখছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। তার মতে, আগামী বিশ্বকাপে হট ফেবারিট পাকিস্তান। ফখর-ইমামরা যেভাবে খেলছে, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বচ্যাম্পিয়ন হবে তারাই।

ওয়ানডে বিশ্বকাপ আগামী বছরের ৩০ মে উঠে ১৫ জুলাই পর্দা নামবে। এটি হবে এ ফরম্যাটের দ্বাদশ বিশ্ব আসর। মোহাম্মদ ইউসুফ বলছেন, ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে শিরোপা উঁচিয়ে ধরবে পাকিস্তান। সরফরাজ বাহিনীর সেই সম্ভাবনা প্রবল। আগামীর ক্রিকেট শাসন করবে পাকরাই।

এ টেস্ট স্পেশালিস্ট নেপথ্যে জোরালো যুক্তি দেখিয়েছেন, গেল চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে পাকিস্তান। সেটি হয়েছিল ইংল্যান্ডেই। প্রথমত, এ কারণেই টুর্নামেন্টে এগিয়ে থাকবে সরফরাজরা। অধিকন্তু দলের পারফরম্যান্স এখন নজরকাড়া। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স আছে। বিশেষ করে বোলিং অ্যাটাক দুর্দান্ত। পেস-স্পিনের মধ্যে দারুণ সমন্বয় আছে। ব্যাটাররাও উন্নতি করছে। হালের ক্রিকেটের সঙ্গে তাল মেলাতে পারছে।

এছাড়া ভারত-ইংল্যান্ডকে ফেবারিট মানছেন ইউসুফ। সাম্প্রতিক পারফরম্যান্সই দুদলকে ফেবারিটের কাতারে রাখতে তাকে বাধ্য করেছে। খ্রিস্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করা সাবেক পাক ক্রিকেটার বলেন, দুর্দান্ত খেলছে ভারত। বিশেষ করে নাম করতে হয় দলটির অধিনায়ক বিরাট কোহলির। সে যেমন ব্যাটে রানের ফোয়ারা ছোটাচ্ছে, তেমন সামন থেকে নেতৃত্ব দিচ্ছে। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স এনেছে। এটি তাদের এগিয়ে রাখবে। আর স্বাগতিক হিসেবে এগিয়ে থাকবে ইংল্যান্ড। সীমিত ওভারের ক্রিকেটে তাদের পারফরম্যান্সও ভালো।