ফেরি দুর্ঘটনায় ইন্দোনেশিয়ায় ২৯ জনের প্রাণহানী

0
ফেরি দুর্ঘটনায় ইন্দোনেশিয়ায় ২৯ জনের প্রাণহানী

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে উপকূল থেকে ৩শ’ মিটার দূরে এক ফেরি দুর্ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরো ৪১ জন। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে।

এএফপি’র খবরে বলা হয়, দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটিতে এটি সর্বশেষ ভয়াবহ ফেরি দুর্ঘটনা। দুর্ঘটনার সময় কেএম লাস্টারি নামের ওই ফেরিতে প্রায় ১৪০ জন যাত্রী ছিল। ঘটনাস্থল থেকে তোলা ছবিগুলোতে দেখা যায়, আতঙ্কিত যাত্রীরা ডুবন্ত ও হেলে পড়া ফেরিটির ছাদে বসে আছে। অন্যান্যরা সাহায্যের অপেক্ষায় সাগরে ভেসে আছে।

প্রবল ঢেউ ফেরির পাটাতন থেকে ট্রাক ও অন্যান্য যান টেনে নিয়ে গেছে। প্রবল বাতাসের মধ্যে উত্তাল সমুদ্র থেকে যাত্রীদের উদ্ধার করতে হিমশিম খাচ্ছে উদ্ধারকারী দল।

এইদিকে ইন্দোনেশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানায়, এ ফেরি দুর্ঘটনায় ২৯ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো ৪১ জন। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় ৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

এর দুই সপ্তাহ আগে সুমাত্রায়, আগ্নেয়গিরি সংলগ্ন এক হ্রদে অপর এক ফেরি দুর্ঘটনায় ১৬০ জন মানুষ নিখোঁজ হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মঙ্গলবার ওই দুর্ঘটনায় নিখোঁজদের খোঁজার অভিযানের সমাপ্তি ঘোষণা করে। ওইদিনই দুর্ঘটনার কবলে পরে এই ফেরি।

গতকাল মঙ্গলবার যে ফেরিটি দুর্ঘটনার শিকার হয়েছে, সেটি সুলাওয়েসি থেকে নিকটবর্তী সেলায়ার দ্বীপের উদ্দেশ্যে যাত্রা করছিল। তখনই ঝড়ো বাতাস ও উত্তাল ঢেউয়ের কবলে পড়লে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে।