বেলজিয়ামের হয়ে বিশ্বকাপে ইতিহাস গড়লেন লুকাকু

0
বেলজিয়ামের হয়ে বিশ্বকাপে ইতিহাস গড়লেন লুকাকু

রোমেলু লুকাকু বিশ্বকাপের আগেই বেলজিয়ামের শীর্ষ গোলদাতার মর্যাদা পান। এরপর মূল পর্বে এসেও গোলের ধারা ধরে রাখলেন তিনি। বেলজিয়ামের জার্সিতে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের মালিক ম্যানইউর এই স্ট্রাইকার।

পানামার বিপক্ষে এই আসরে জোড়া গোল করেন লুকাকু। তিউনিসিয়ার বিপক্ষেও প্রথম ৪৫ মিনিটে আসে আরও দুই গোল। তাতে এক আসরে ৪ গোল করে মার্ক উইলমটস (৩, ২০০২) ও জ্যান কিউলেমান্সকে (৩, ১৯৮৬) পেছনে ফেললেন ২৫ বছর বয়সী স্ট্রাইকার।

এছাড়া বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপস মিলিয়েও দেশের শীর্ষ গোলদাতা লুকাকু। এনিয়ে দুটি শীর্ষ প্রতিযোগিতায় ৭ গোল তার।

১৯৮৬ সালে আর্জেন্টিনা গ্রেট ডিয়েগো ম্যারাডোনার পর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে টানা দুই ম্যাচে জোড়া গোল করলেন এভারটনের সাবেক তারকা।

পানামার বিপক্ষে ৩-০ গোলের জয়ে দুই গোল করা লুকাকু টানা দ্বিতীয় ম্যাচে জোড়া লক্ষ্যভেদ করে আরেকটি রেকর্ড স্পর্শ করেছেন। বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে উইলমটসের পাশে বসেছেন তিনি। বিশ্বমঞ্চে দুজনেরই গোল ৫টি।

বেলজিয়ামের হয়ে এনিয়ে ৪০ গোল করলেন লুকাকু। গত ৬ জুন মিশরের বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে সর্বকালের শীর্ষ গোলদাতা হন ৩১তম গোল করে। গোল ডটকম