মহাসড়কের অবস্থা ভালো, ঈদযাত্রায় যানজট হবে না – সেতুমন্ত্রী

0
মহাসড়কের অবস্থা ভালো, ঈদযাত্রায় যানজট হবে না

ঘরমুখী মানুষের ঈদুল ফিতর উপলক্ষে সড়কে কোনো দুর্ভোগ হবে না বলে আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী বলেন, ‘ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের সড়কপথে রাস্তার কারণে কোনো দুর্ভোগ হবে না। আমি আশ্বস্ত করে বলছি, সংকট হলে আমি নিজেই গিয়ে দাঁড়াব।’

ঈদের এক সপ্তাহ আগে শনিবার ঢাকার এলেনবাড়ীতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে এক প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, “আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে গত কয়েকবারের তুলনায় এবার সড়ক মহাসড়কের অবস্থা ভালো। ঈদযাত্রায় যানজট হবে না।

এবার বর্ষার সময়ে ঈদের সময়ে সড়ক-মহাসড়কে যানজটের আশঙ্কা করা হচ্ছে। বৃষ্টির কারণে ঢাকা-এলেঙ্গা মহাসড়কে ‘কিছুটা বিঘ্ন’ হতে পারে বলে স্বীকার করেন মন্ত্রী কাদের। তা কমিয়ে আনতে নানা পদক্ষেপের কথাও বলেন তিনি।

“নির্বিঘ্নে চলাচল করার জন্য রিপেয়ারিংয়ের কাজ বন্ধ রেখেছি। এছাড়াও রাস্তায় যে সকল খোঁড়াখুঁড়ি রয়েছে, তা বন্ধ করতে নির্দেশ দিয়েছি। ঈদের পরে তা করার জন্য বলেছি।”

সড়কে নির্বিঘ্নে যান চলাচলের জন্য ‘ক্রমাগত মনিটরিং’ চালানোর কথা জানিয়ে কাদের বলেন, “এ নিয়ে আতঙ্ক না ছাড়ায়, জনগণ যাতে কষ্ট না পায়। আমি আশ্বস্ত করে বলছি, সঙ্কট হলে ওখানে আমি নিজেই গিয়ে দাঁড়াব।”

ঈদের সময়টাতে সড়ক পরিবহনমন্ত্রী হিসেবে নিজের ‘দুশ্চিন্তায়’ পড়ার কথাও বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

“রাতের ঘুম অর্ধেক নষ্ট হয়ে গেছে, ঈদ আসলেই এ অবস্থা হয়। গতবছর ভেবেছিলাম, এ বছর আমাকে দুশ্চিন্তায় পড়তে হবে না। কিছু কিছু বিষয় আমাদের মন-মানসিকতার পরিবর্তন হওয়া দরকার, তা ঘটানো এ দেশে কঠিন। মন-মানসিকতার পরিবর্তন না হলে রাস্তার শৃঙ্খলা ফিরিয়ে আনা খুবই কঠিন।”