মিয়ানমারের রাখাইন রাজ্য সিত্তের ৩ স্থানে বোমা বিস্ফোরণ

0
বোমা বিস্ফোরণ

মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানী সিত্তের তিনটি আলাদা স্থানে ঘরে তৈরি বোমার বিস্ফোরণ ঘটেছে। শনিবার ভোরের দিকে ঘটা এসব বিস্ফোরণে কেউ মারা যায়নি। তবে ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা সামান্য আহত হয়েছেন।
বোমা বিস্ফোরণ
সংবাদ সংস্থাগুলো জানায়, কারা এ বোমা হামলা চালিয়েছে জানা যায়নি। কর্তৃপক্ষ বিস্ফোরণের জন্য দায়ীদের খুঁজে বের করার চেষ্টা করছে।মিয়ানমারের উত্তর পূর্বাঞ্চলীয় লাশিও শহরে এক শক্তিশালী বোমার বিস্ফোরণে দুজন ব্যাংক কর্মচারী নিহত এবং ২০ জনের বেশি লোক আহত হওয়ার তিনদিন পরই সিত্তে শহরে পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটলো। লাশিও এবং এর আশপাশের এলাকায় বেশ কয়েকটি জাতিগোষ্ঠির বিদ্রোহীরা দেশটির সামরিক বাহিনীর সঙ্গে লড়াইয়ে লিপ্ত।

পুলিশ জানায়, একটি বোমা বিস্ফোরিত হয় ভোর সাড়ে চারটার দিকে তিন মাউং সুয়ে নামের একজন প্রাদেশিক সচিবের বাড়ির পেছনের আঙ্গিনায়। অন্য দুটি বোমা বিস্ফোরিত হয়েছে হাইকোর্টের এবং ভূমি রেজিস্ট্রি অফিসের সামনে। পুলিশের মুখপাত্র কর্নেল মিয়ো থু সুয়ে “আমরা যাদের সন্দেহ করছি, এমুহূর্তে তাদের নাম বলা যাবে না। আমরা বোমার ধরন পরীক্ষা করে সন্দেহভাজনদের বিষয়ে নিশ্চিত হবার চেষ্টা করছি।”

কর্নেল মিয়ো থু সুয়ে আরও জানান, শহরে আরো তিনটি অবিস্ফোরিত বোমা পাওয়া গেছে। “জ জ নামের একজন বাসিন্দা জানান, বোমা বিস্ফোরণের কারণে পুলিশ শহরের বেশ ক’টি সড়ক বন্ধ করে দিয়েছে।”