মেসির সাথে বার্সার সম্পর্কের অবনতি

0
বার্সার অধিনায়কত্ব পেল লিওনেল মেসি

মেসির সাথে বার্সার ২১ বছরের সম্পর্কের ইতি ঘটেছে। কাতালান ক্লাব থেকে বিদায়টাও খুব সুখের হয়নি। ইচ্ছের বিরুদ্ধে চলে যেতে হয়েছে মেসিকে। স্বাভাবিকভাবেই ক্লাবের সাথে সম্পর্কটাও নেই আগের মতো। বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে স্বীকার করলেন সেটি।

গত ৬ আগস্ট বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে গিয়েছিলেন মেসি। ততক্ষণ পর্যন্ত সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু চুক্তি আটকে দেয় লা লিগা। তাদের বেঁধে দেওয়া আর্থিক ও কাঠামোগত নিয়মের বেড়াজালে ক্লাব ছাড়তে হয় লিওনেল মেসিকে। মেসি দল ছাড়ার ঘোষণা দেওয়ার পর দুই পক্ষ আলাদা করে সংবাদ সম্মেলন করে। উভয়ের এক কথা, নিয়মের বেড়াজালে আটকেই থাকা হয়নি মেসির।

প্রিয় তারকার এমন বিদায় ভালোভাবে নেয়নি সমর্থকরা। এমনকি সাবেক সভাপতি ও পরিচালকরা দায় চাপান লাপোর্তের উপর। বার্সেলোনার উপর কিছুটা বিরক্ত মেসিও। তাই দুই পক্ষের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে বলে মনে করেন ক্লাব প্রেসিডেন্ট। বলেন, ‘আমি মনে করি আমাদের মধ্যে অনেক বছরের সম্পর্ক ছিল, তার অবনতি ঘটেছে। তবে আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি। কারণ ক্লাব বার্সেলোনা সবার ঊর্ধ্বে।’

সম্পর্ক আগের মতো না থাকলেও মেসিকে আবারও শুভকামনা জানিয়েছেন হুয়ান লাপোর্তে। আমি তার সাফল্য কামনা করি। তাকে হাসিখুশি দেখতে চাই। এখন আমরা হয়তো প্রতিদ্বন্দ্বী হবো। প্রতিদ্বন্দ্বী হিসেবে তাকে মোকাবিলা করতে হবে আমাদের।