শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে রসিক নির্বাচন, ভোট গণনা শুরু

0
শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে রসিক নির্বাচন, ভোট গণনা শুরু

শেষ হয়েছে ভোট গ্রহণ। বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে একটানা ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা ও বিএনপির কাওসার জামান বাবলাসহ মোট সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে রসিক নির্বাচন, ভোট গণনা শুরু

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট শুরুর পর থেকে শেষ হওয়া পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে পরীক্ষামূলকভাবে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের শালবন এলাকায় রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজে কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

রংপুর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১৯৩টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১০৮টি। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৪ জন পুলিশ ও আনসার নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। এদের মধ্যে ১২ জনই অস্ত্রধারী। আর সাধারণ কেন্দ্রে ২২ জন করে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। এছাড়া ২১ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৩৩টি টিম নির্বাচনী মাঠে কাজ করছে। নির্বাচনে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও সিটি করপোরেশন এলাকাকে চারটি ভাগে ভাগ করে চার জন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বদ্বিতা করছেন। ২০৩ বর্গ কিলোমিটার এলাকার এ সিটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে