সুইজারল্যান্ডের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে লড়বে সুইডেন

0
সুইজারল্যান্ডের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে লড়বে সুইডেন

নাটকীয়ভাবে কোস্টারিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। ফলে দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ সুইডেন।

কোস্টারিকা-সুইজারল্যান্ড নানা সমীকরণ নিয়ে মাঠে নামে। কোস্টারিকার বিপক্ষে ড্র করলেও নকআউট পর্বের খেলা নিশ্চিত হবে সুইজারল্যান্ডের। তারা যদি জয় পায় এবং অন্য ম্যাচে ব্রাজিল যদি ড্রয়ে শেষ করে তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

মাঠে নামে প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ইউরোপিয়ান দলটি। কিন্তু ম্যাচের প্রথম সুযোগটি পায় কোস্টারিকা। ৮ মিনিটে কলিন্দ্রেস ডি বক্সের সামান্য বাইরে বল পেলে তা গোলবারের উপর দিয়ে মারেন। ১০ মিনিটে আবারো সেই কলিন্দ্রেসের শট গোলবারের লেগে প্রতিহত হলে বিশ্বকাপে নিজেদের প্রথম গোল বঞ্চিত হয় গতবার কোয়ার্টার ফাইনাল খেলা দলটি।

কোস্টারিকা ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়েছে। ৩১ মিনিটে সুইজারল্যান্ডকে আনন্দে ভাসান জেমাইলি। এমবোলোর হেড থেকে পাওয়া বলে গোলমুখের একদম সামনে থেকে বুলেট গতির শটে গোল করে সুইসদের ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

খেলার প্রথমার্ধের বাকি সময় আর কোনো আক্রমণ না হলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সুইজারল্যান্ড। পরে ম্যাচের ৫৬ মিনিটে কেন্ডাল ওয়াটসনের গোলে সমতায় ফেরে কোস্টারিকা।

ম্যাচের অন্তিম মুহূর্তে (৮৮ মিনিটে) গোল করে জয়ের খুব কাছে চলে যায় সুইসরা। সুইসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন দ্রিমিচ। কিন্তু ম্যাচে নাটক তখনও বাকি। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পার হওয়ার পর যখন শেষ বাঁশি বাজার অপেক্ষা ঠিক তখনই পেনাল্টি পায় কোস্টারিকা।