সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম বর্তমান কমিশন : এরশাদ

0
সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম বর্তমান কমিশন

আজ শনিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সুন্দর পরিবেশ হলে বর্তমান কমিশনই সুষ্ঠু নির্বাচন করতে পারবে। তবে দেশে এখন চলছে চরম অরাজকতা, রয়েছে সবখানে সুশাসনের অভাব।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশ খেলাফত মজলিসের সঙ্গে জাতীয় পার্টির নির্বাচনী সমঝোতা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে এলে এক ধরনের কৌশল নেবে জাতীয় পার্টি, আর না এলে আরেক কৌশল। তবে ৩০০ আসনেই মনোনয়ন দেয়ার প্রস্তুতি আছে জাতীয় পার্টির। জাতীয় পার্টির একটি জোট আছে, তবে এখনও বলার সময় আসেনি কাদের সঙ্গে নির্বাচনী জোট হবে।

সাবেক এ রাষ্ট্রপতি আরও বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্ররা খালি হাতে আন্দোলনে নেমেছিল। কিন্তু সন্তানদের মায়ের কান্না আর ছাত্রদের আর্তনাদ যেন দেখার কেউ নেই। সড়কে দুর্ঘটনায় শিশুরা জীবন দেবে, নিরাপদ সড়কের জন্য কোমলমতি শিশুরা আন্দোলন করবে এজন্য তো দেশ স্বাধীন হয়নি।

তিনি বলেন, মুসলিম বিশ্বকে ধংস করতে পশ্চিমাবিশ্ব ষড়যন্ত্র করে যাচ্ছে। ষড়যন্ত্রের শিকার হয়ে আজ মুসলিম দেশগুলো একে অন্যের সঙ্গে যুদ্ধে লিপ্ত হয়ে পড়েছে। ইরাক, প্যালেস্টাইন ধংস করে দেয়া হচ্ছে, কেউ প্রতিবাদ করছে না।

আমাদেরই প্রতিবাদ করতে হবে। মুসলমানদের বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। ইসলামি মূল্যবোধে বিশ্বাসী দলগুলো আমাদের সঙ্গে যোগ দিচ্ছে, আমরা আরও শক্তিশালী হচ্ছি।

নির্বাচন প্রসঙ্গে এরশাদ বলেন, আমরা ঐক্যবদ্ধ হচ্ছি। আমাদের সংঘবদ্ধ প্রচেষ্টায় ইসলাম ঘুরে দাঁড়াবে। আমাদের উদ্দেশ্য ইসলামকে প্রতিষ্ঠিত করা।