গ্রামবাসী সরাসরি প্রধানমন্ত্রীকে এসএমএস করে স্কুল পেল ৪ দিনেই

0
গ্রামবাসী সরাসরি প্রধানমন্ত্রীকে এসএমএস করে স্কুল পেল ৪ দিনেই

ফেনী সদর থানার রতনপুর গ্রামের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি এসএমএস করে মাত্র ৪ কর্মদিবসে স্কুল ভবন পেলেন। প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকনের এক ফেসবুক স্ট্যাটাস থেকে বিষয়টি জানা গেছে।

আশরাফুল আলম খোকন জানান, এক সৌদি প্রবাসীর সরাসরি এসএমএসে (মোবাইল ফোনের মেসেজ) ফেনী সদর থানার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ইতোমধ্যে পাঁচ শ্রেণিকক্ষের একটি বহুতল ভবন নির্মাণের প্রয়োজনীয় বরাদ্দ দেওয়া হয়েছে।

গত ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইলে একটি এসএমএস পাঠান সৌদি আরব প্রবাসী জনৈক আনোয়ার হোসেন খোকন।

সৌদি আরব প্রবাসী আনোয়ার হোসেন প্রধানমন্ত্রীকে স্কুলটির কোড নম্বর পাঠিয়ে লেখেন, এই স্কুলটি স্থানীয় মুক্তিযোদ্ধা আফজালুর রহমানের জায়গার উপর প্রতিষ্ঠিত। কিন্তু প্রয়োজনীয় শ্রেণিকক্ষের অভাবে ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করতে পারছে না। একটি স্কুল ভবন করে দেওয়ার দাবি জানান ওই প্রবাসী।’

ওইদিন ভোর সাড়ে ৬টায় মেসেজ পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একান্ত সচিব (১) তোফাজ্জল হোসেন মিয়াকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।

স্কুলটির কোড নম্বর মিলিয়ে একান্ত সচিব জানতে পারেন স্কুলটি ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পরে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেন তোফাজ্জল হোসেন।

শনিবার (৩০ জুন) বিকেলে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ওই স্কুলের একটি ভবন নির্মাণে চূড়ান্ত অনুমোদন পায় রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, পর্যায়ক্রমে ওই ভবনটি বহুতল করা যাবে। আর শিগগিরই ভবনটি নির্মাণ কাজ শুরু হবে।