চলছে ইভিএমে ভোট, খুশি ভোটারেরা

0
চলছে ইভিএমে ভোট, খুশি ভোটারেরা

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। বেগম রোকেয়া সরকারি কলেজ কেন্দ্রে প্রথমবারের মতো ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট দিচ্ছেন ভোটাররা।

চলছে ইভিএমে ভোট, খুশি ভোটারেরা

বৃহস্পতিবার সকাল আটটা থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিতে কোনো অসুবিধা হয়নি বলে জানিয়েছেন ভোটাররা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫ শতাংশ ভোট গ্রহণ হয়েছে। বেগম রোকেয়া সরকারি কলেজ কেন্দ্রে ভোটারের সংখ্যা ২০৫৯। ছয়টি বুথে ভোট গ্রহণ চলছে। তবে ছয়টি বুথের মধ্যে ৪, ৫ ও ৬ নম্বর বুথে কিছু সময়ের জন্য যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল। ৪ নম্বর বুথে ২০ মিনিট এবং ৬ নম্বর বুথে আধা ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। এ ছাড়া ৫ নম্বর বুথে শুরুতে কয়েক মিনিট ভোট গ্রহণ বন্ধ ছিল। এরপর থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাভাবিক আছে সবকিছু।

নির্বাচন খুব ভালোভাবে হচ্ছে বলে জানান কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আজহারুল ইসলাম। দুটি বুথে কিছু সময়ের জন্য যান্ত্রিক ত্রুটি দেখা যায়। কিছুক্ষণের জন্য ভোট গ্রহণ বন্ধ ছিল। পরে সারানো হয়। আমাদের সব ধরনের ব্যবস্থা আছে।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে শহরের সেনপাড়া শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেন, ‘অনেক দিন পর ভোট দিলাম। পরিবেশ খুবই শান্ত। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে।’

কারচুপির কোনো আশঙ্কা আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, ‘কারচুপির কোনো আশঙ্কা নেই। কারচুপি হবে না। আর কারচুপি হলে রংপুরবাসী বাধা দেবে। লাঙলই জয়ী হবে। এ ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে