আওয়ামী লীগের নাগরিক সমাবেশ আজ

0
আওয়ামী লীগের নাগরিক সমাবেশ আজ

শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতি উদযাপন উপলক্ষে আজ নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হবে। জাতীয় সংগীত, ধর্মগ্রন্থ থেকে পাঠ আর নির্মলেন্দু গুণের কবিতা ‘স্বাধীনতাÑ এই শব্দটি কীভাবে আমাদের হলো’ আবৃত্তির মধ্য দিয়ে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে দুপুর আড়াইটায় অনুষ্ঠিতব্য নাগরিক সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের নাগরিক সমাবেশ আজ

গতকালও আয়োজনের শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ছিল সোহরাওয়ার্দী উদ্যান। সকালে প্রস্তুতি পরিদর্শনে গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, এই সমাবেশ হবে তাদের, যারা বাংলাদেশের স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, যারা বঙ্গবন্ধুকে ভালোবাসেন।

এই দিকে নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক হারুন-অর রশিদ সাংবাদিকদের জানান, সাংবাদিক গোলাম সারওয়ার, শহীদ জায়া শ্যামলী নাসরীন চৌধুরী, অধ্যাপক রফিকূল ইসলাম, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও বাংলাদেশে ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিট্রিস কালদুল নাগরিক সমাবেশে বক্তব্য দেবেন। ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি ইউনেস্কোর প্রতিনিধির হাতে একটি ধন্যবাদ স্মারকও তুলে দেবেন।

আলোচনা ছাড়াও সমাবেশে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। নির্মলেন্দু গুণ ছাড়াও সেখানে আবৃত্তি করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশের স্বাধীনতা নিয়ে শিল্পকলা একাডেমির সমবেত সংগীতের পর শুরু হবে একক সংগীত। চন্দনা মজুমদার লোকগান গাইবেন। রবীন্দ্রসংগীত শোনাবেন সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর ছেলে শিল্পী সাজেদ আকবর। অনুষ্ঠানের সঞ্চালনায় থাকবেন অভিনেতা রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে