ইন্দোনেশিয়ায় তিনটি চার্চে সিরিজ হামলায় নিহত অন্তত ৮

0
সিরিজ হামলা

ইন্দোনেশিয়ার তিনটি চার্চে সিরিজ হামলায় অন্তত ৮জন নিহত হয়েছে বলে জানিয়েছে এএফপি। ভয়াবহ হামলাগুলোয় আরো অন্তত ১৩জন আহত হয়ে চিকিৎসাধীন আছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। স্থানীয় সময় শনিবার সকাল ৭:৩০টায় দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়াতে প্রথম হামলাটি হয়। ভয়াবহ বোম হামলার অন্তত একটিকে আত্মঘাতি বলে দাবি করেছে পুলিশ।

দশ মিনিট অন্তর অন্তর মোট তিনটি বিস্ফোরণে সুরাবায়ার চার্চগুলো কেঁপে ওঠে। তবে হতাহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানায় পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারাং। রাষ্ট্রীয় টেলিভিশনে ফুটেজে দেখা যায়, হামলার পর একটি চার্চের সামনে ধ্বংসাবশেষ পড়ে আছে এবং পুলিশ দুর্ঘটনা কবলিত জায়গাগুলো ঘিরে রেখেছে।

পুলিশের পক্ষ থেকে আরো বলা হয়েছে, তারা চতুর্থ কোন চার্চে হামলার ঘটনা ক্ষতিয়ে দেখছে এবং সিরিজ হামলার ঘটনায় ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হঠাৎ এ হামলার ঘটনায় দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পৃথিবীর বৃহত্তম মুসলিম প্রধান এ দেশটিতে সাম্প্রদায়িক হামলার ঘটনা নেই বললেই চলে। তবে হামলাগুলোর ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি এবং কোন দল বা গোষ্ঠী এখনো হামলার দায় স্বীকার করেনি বলে মন্তব্য করে ফ্রান্স বারাং।