কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের মৃত্যুতে ঢাবির উপাচার্যের শোক

0
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের মৃত্যুতে ঢাবির উপাচার্যের শোক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার উপাচার্যের দেওয়া এক শোকবাণীতে তিনি বলেন,অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ ছিলেন শিষ্টাচারবোধসম্পন্ন একজন বিদগ্ধ পণ্ডিত। মিষ্টভাষী ও সজ্জন এই শিক্ষাবিদ জনপ্রশাসন কর্মচারী ব্যবস্থাপনা বিষয়ে (পাবলিক পার্সোনাল ম্যানেজমেন্ট) বিশেষজ্ঞ ছিলেন। দেশ-বিদেশে তাঁর অসংখ্য মৌলিক গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ প্রতিষ্ঠায় তিনি ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। এই শিক্ষক ও গবেষক বিভাগীয় চেয়ারম্যান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও দক্ষ প্রশাসক হারালো।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, ৮৪ বছর বয়সে শুক্রবার রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ।