কেরোন্ডা সিরিজের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো ওয়ালটন

0
কেরোন্ডা সিরিজের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো ওয়ালটন

ইলেকট্রনিক্সসহ বিভিন্ন পণ্যের পাশাপাশি কম্পিউটার মার্কেটেও জনপ্রিয়তার শীর্ষে বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন। এবার সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ আকর্ষণীয় ডিজাইনের নতুন মডেলের ল্যাপটপ নিয়ে হাজির হয়েছে এই ব্র্যান্ড।

নতুন এই ডিভাইসের নাম ‘কেরোন্ডা জিএক্সফাইভটেনএইচ’ (Karonda GX510H)। ল্যাপটপটির দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৭৯ হাজার ৯৯০ টাকা।

যা পাচ্ছেন এই ল্যাপটপে—

  • ইন্টেলের কোর আই ফাইভ ১০৩০০এইচ সিরিজের প্রসেসর, ৩২০০ মেগাহার্জের ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম, এনভিডিয়া এমএক্স৩৫০ ২ গিগাবাইট গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি আইপিএস ফুল এইচডি ডিসপ্লে, ৫১২ জিবি এমডটটু এসএসডিসহ অত্যাধুনিক সব ফিচার।
  • কেরোন্ডাজিএক্স সিরিজের দ্বিতীয় মডেল এটি। ল্যাপটপটি সব ধরনের গ্র্যাফিক্যাল কাজসহ হালকা গেমিংয়ের উপযোগি। ল্যাপটপটি ফ্রিলান্সারদের বিভিন্ন ধরনের কাজের জন্য বেশ মানানসই।
  • কালো রঙের ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানোর সুযোগ রয়েছে। বিশেষ সাউন্ডের আবহ তৈরিতে আছে হাই ডেফিনেশন অডিও। কন্টেন্ট বানানোর সুবিধার্থে আছে বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন। দুইটি ২ ওয়াটের স্পিকার থাকায় স্পষ্ট ও জোড়ালো শব্দ পাওয়া যাবে। সাউন্ড ব্লাস্টার সিনেমা ৬ থাকায় আলাদা স্পিকার ব্যবহারে শব্দের মান অপরিবর্তিত থাকবে।
  • উইন্ডোজ-১০ অপারেটিং সিস্টেমের ল্যাপটপটির দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের পলিমার ব্যাটারি প্যাক। যা ৮ ঘণ্টার বেশি সময় ধরে ব্যাটারি ব্যাক-আপ দিতে সমর্থ। ভিডিও কল ও আকর্ষণীয় সেলফির জন্য রয়েছে ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা। কানেকটিভিটি ফিচারের মধ্যে আছে ২ টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, সিক্স ইন ওয়ান কার্ড রিডার, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, ২টি এম.২ কার্ড স্লট, এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট ইত্যাদি।
  • বহুমুখী ফিচার থাকা সত্ত্বেও আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটি বেশ হালকা। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৮৫ কেজি। ফলে যে কোনো স্থানে সহজেই বহন করা যাবে। এর দৈর্ঘ্য ৩৫৯.৫ মিমি, ২৩৮ মিমি চওড়া এবং পুরুত্ব ২১.৯ মিমি। ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন।

ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের ম্যানেজার প্রকৌশলী মির শাহ আরফিন জানান, বর্তমানে বাজারে কোর আই ফাইভ প্রসেসরের ল্যাপটপের তীব্র সংকট রয়েছে। আগের মডেলটিতে বাজরে ব্যাপক সাড়া পাওয়ায় ক্রেতা চাহিদা পূরণেই নতুন মডেলের ল্যাপটপটি বাজারে ছেড়েছে ওয়ালটন। ইন্টেল প্রসেসরের সঙ্গে এই ল্যাপটপে আছে ইন্টেলের ডেডিকেটেড এইচএম৪৭০ এক্সপ্রেস চিপসেট। বিল্টইন ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬৩০ এবং ২ গিগাবাইট এক্সটার্নাল গ্রাফিক্স কার্ডের সমন্বয়ে ডিভাইসটি ইউজারদের সবধরনের চাহিদা পূরণে সক্ষম। পাশাপাশি ল্যাপটপটিতে ফুল এইচডি রেজুলেশনের আইপিএস ডিসপ্লে প্যানেল এবং মাল্টিকালার ইলুমিনেটেড কিবোর্ড থাকায় ব্যবহাকারী অনন্য অভিজ্ঞতা পাবেন।