কোটা সংস্কার আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা

0
কোটা সংস্কার আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা
ছবি-সংগৃহীত

আজ শনিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আন্দোলনকারীদের ওপর ওই হামলা করা হয়।

শনিবার সকালে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকালীদের সংবাদ সম্মেলন করার কথা ছিল। সেখানে ছাত্রলীগ ও সরকারি দলের লোকেরা সশস্ত্র হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। হামলায় কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল্লাহ নূর আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই মো. হাবিব এ বিষয়ে বলেন, হামলার বিষয়ে বলতে পারব না। তবে বিশ্ববিদ্যালয় এলাকায় আন্দোলনকারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছেন।

সরকারি চাকরিতে কোটাপ্রথা বাতিলে সরকারি ঘোষণা বাস্তবায়ন না করায় আজ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন ডাকে কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ সংবাদ সম্মেলন থেকে কোটা সংস্কারের দাবিতে ফাইনাল আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার কথা ছিল।