খামারবাড়িতে ৩ টাকায় ডিম পেতে ক্রেতাদের দীর্ঘ লাইন

0
খামারবাড়িতে ৩ টাকায় ডিম পেতে ক্রেতাদের দীর্ঘ লাইন

বিশ্ব ডিম দিবসে বিশেষ দামে ডিম পেতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন সাধারণ মানুষ। ১০টার সময় বিক্রির কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলে ডিম প্রত্যাশিতদের লাইন শুরু হয় সকাল ছয়টা থেকে। আজ শুক্রবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে দেখা যায়, হাজার হাজার মানুষের লাইন।   প্রতি পিচ ডিম তিন টাকায় কিনতে সকাল ছয়টা থেকে মানুষ দাড়ানো শুরু করে। নয়টার মধ্যে এ লাইন কেআইবি চত্বর ছেড়ে বিজয় সরণি পার হয়ে যায়। অপেক্ষারত মানুষের কাছ থেকে ডিম বিক্রি নিয়েও অনিয়মের গুঞ্জন শোনা যায়।

খামারবাড়িতে ৩ টাকায় ডিম পেতে ক্রেতাদের দীর্ঘ লাইন

কেআইবি চত্বর ঘুরে দেখা যায়, হাজার হাজার ডিম প্রত্যাশী মানুষ ব্যাগ হাতে দাঁড়িয়ে রয়েছে। লাইনে দাঁড়ানো মানুষকে হইহুল্লোড় করতে দেখা যায়। কেআইবি’র গেটে বিশৃঙ্খলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা গেছে। ইসমাইল নামে এক পুলিশ সদস্য বলেন, আমরা শুনলাম ডিম আছে ২০ হাজার।

কিন্তু মানুষ তো ত্রিশ হাজার পার হয়েছে। এখনও বিতরণও শুরু হয়নি। নির্ধারিত সময় বিক্রি শুরু হবে কিনা সন্দেহ।

বিশ্ব ডিম দিবস উপলক্ষে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদপ্তর ৩ টাকা ধরে ডিম বিক্রি করার উদ্যোগ নেয়। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রতিটি ডিম তিন টাকায় বিক্রি হবে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে এই ডিম বিক্রি করা হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৯০ টি ডিম কিনতে পারবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে