ছাত্র ইউনিয়ন এর সাধারণ সম্পাদককে র‍্যাবের চড়

0
টিএসসি

শনিবার বিকালে টিএসসির সামনে চায়ের দোকান লাগোয়া রাস্তায় এ ঘটনায় জড়িত র‌্যাব-৩ এর কনস্টেবল জিয়ার শাস্তি দাবি করেছেন ছাত্র ইউনিয়ন নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, “ছাত্রের চাদরের সাথে র‌্যাব সদস্যের অস্ত্র আটকে গেলে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে দুইপক্ষের মধ্যে আলোচনা করে মীমাংসা হয়ে যায়। এটা বড় করে দেখার কিছু নেই।”
টিএসসি
প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী জানান, বিকাল ৩টার দিকে টিএসসি সামনের রাস্তা ধরে শাহবাগের দিকে হেঁটে যাওয়ার সময় ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক জহরলাল রায়ের চাদর টহলরত র‌্যাব-৩ এর কনস্টেবল জিয়ার ‘শোল্ডার স্ট্রাপে’ আটকে যায়।জহরলাল দুঃখ প্রকাশ করার জন্য ঘুরে দাঁড়ালে জিয়া তাকে চড় মারেন। জহুরলাল রায় ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের ছাত্র।
ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তুহিন কান্তি দাশ বলেন, “জহরলালের চাদর কনস্টেবল জিয়ার ইউনিফর্মে ঘাড়ের উপরের র‌্যাব লেখা অংশে আটকে যায়।এটা অনিচ্ছাকৃত। কিন্তু র‌্যাব সদস্য অস্বাভাবিক ক্ষিপ্ত হয়ে যান এবং লাঞ্ছিত করেন।

“তখন টিএসসিতে উপস্থিত ছাত্ররা জিয়াকে আটকে এবং তাকে মারার কারণ জানতে চাইলে তিনি বলেন, জহরলাল তার গায়ে ধাক্কা মেরেছে, তার অস্ত্র ধরে টানা-হেঁচড়া করেছে। এই মিথ্যাচারের প্রতিবাদ জানায় ছাত্ররা। তখন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা এবং র‌্যাব-৩ এর ওই ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল ইসলাম এসে দুঃখ প্রকাশ করেন। জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন।”

পরে এ ঘটনার সুষ্ঠু বিচার এবং র‌্যাব সদস্যের অপসারণ চেয়ে একটি বিবৃতি দেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি জি এম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী।

বিবৃতিতে বলা হয়, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সাম্প্রতিক সময়ে মাত্রাতিরিক্ত পুলিশ-র‌্যাবের উপস্থিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নতজানু নীতির বহিঃপ্রকাশ।”

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, “আমি ঘটনাটি শুনেছি। তাদের অভিযোগ- ছেলেটাকে থাপ্পড় মেরেছে। দুঃখ প্রকাশ করায় তাকে (র‌্যাব সদস্য) ছেড়ে দেওয়া হয়। ছাত্র ইউনিয়ন লিখিতভাবে অভিযোগ করবে বলে জানিয়েছে। তখন বিষয়টি দেখব।”

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে