তিন সি‌টি‌তে ২০ দ‌লের একক প্রার্থী

0
তিন সি‌টি‌তে ২০ দ‌লের একক প্রার্থী

তিন সিটি করপোরেশন নির্বাচনে সিলেট, রাজশাহী ও বরিশালে একক প্রার্থীর পক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। গতকাল বুধবার বিকেলে ২০ দলীয় জোটের বৈঠকের পর জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান এ কথা জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজধানীর গুলশানে রাজনৈতিক কার্যালয়ে বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে সভাপতিত্ব করেন।

নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, তিন সিটি করপোরেশনের নির্বাচনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনায় সিদ্ধান্ত হয় যে প্রতিটি সিটি করপোরেশনে ২০ দলের একজন করেই প্রার্থী থাকবেন এবং সেই একক প্রার্থীর পক্ষে সবাই একযোগে কাজ করবেন।

নজরুল ইসলাম খান জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীর সিলেট মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়েরের প্রার্থিতার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রার্থিতা প্রত্যাহারের সময় এখনও শেষ হয়নি। প্রার্থী একজনই থাকবেন।

৩ সিটিতে নির্বাচনী প্রচার-প্রচারণায় জোটের পক্ষ থেকে পৃথক তিনটি টিম গঠন করা হয়। তবে সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত জানায়নি জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আবদুল হালিম জানান, এ ব্যাপারে দলীয় ফোরামে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন তারা।

এইদিকে সিলেটে জামায়াতে ইসলামী ছাড় দেবে না বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সেটা তাদের বক্তব্য। ২০ দলের বক্তব্য হচ্ছে, একক প্রার্থী নিয়েই নির্বাচন করব।’

বিএনপি ও জামায়াতের পৃথক প্রার্থী থাকবে কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘এটা নির্ভর করবে যখন চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তখন আপনারা জানতে পারবেন। তবে সিলেটে যে প্রার্থী দিয়েছি (আরিফুল হক চৌধুরী), তাকে ২০ দল এরই মধ্যে অনুমোদন দিয়েছে।’