দৌলতদিয়া যৌনপল্লিতে করোনার টিকা পেলেন ৪০০ জন

0

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পূর্বপাড়ার যৌনপল্লীর নারীদের করোনার গণটিকা দেয়া হয়েছে। বুধবার গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে এই টিকাদান কর্মসূচি শুরু হয়। গণটিকা কর্মসূচির অংশ হিসেবে যৌনপল্লীসংলগ্ন গণস্বাস্থ্য কেন্দ্রে যৌনকর্মীসহ প্রায় ৪০০ জনকে এই টিকা দেয়া হয়েছে।

বুধবার সকাল ১০টায় টিকা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক। এ সময় অন্যদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন। সকাল থেকে দুপুর তিনটা পর্যন্ত এই কার্যক্রম চলে। দুপুরে এ কার্যক্রম পরিদর্শন করেন জেলা সিভিল সার্জন মো. ইব্রাহিম টিটন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, সহকারী পরিচালক মাহজাবীন চৌধুরী, দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ মো. জুলফিকার আলী, চিকিৎসা কর্মকর্তা সৌরভ কুমার বিশ্বাস, তনিমা ইয়াসমিন, পায়াক্ট বাংলাদেশের স্থানীয় কার্যালয়ের ব্যবস্থাপক মজিবুর রহমান, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম, লাইট হাউজ সমিতির ব্যবস্থাপক খালেদা আক্তার প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, প্রথমে ৩০০ জনকে করোনার টিকা দেওয়ার লক্ষ্য ছিল। পরে নিবন্ধন বেশি হওয়ায় তিন শতাধিক যৌনকর্মী, যৌনপল্লী সংশ্লিষ্ট বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীসহ মোট ৪০০ জনকে সিনোফার্মের টিকা দেওয়া হয়েছে। এরপরও নিবন্ধন করা কেউ টিকা নিতে বাদ পড়ে থাকলে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা নিতে বলা হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্র দৌলতদিয়া কার্যালয় ছাড়াও বেসরকারি সংস্থা মুক্তি মহিলা সমিতি, পায়াক্ট বাংলাদেশ, লাইট হাউজ ও যৌনকর্মীদের নিজস্ব সংগঠন অসহায় নারী ঐক্য সংগঠনের সার্বিক সহযোগিতায় টিকাদান কার্যক্রম পরিচালিত হয়।