নাইট ক্লাবে বন্দুকধারীদের হামলায় ব্রাজিলে নিহত ১৪

0
হামলা

ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলে একটি নাইট ক্লাবে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। শনিবার ভোররাতে সিয়েরা রাজ্যের রাজধানী ফোর্তালিজার শহরতলীতে ঘটনাটি ঘটে বলে জানিয়েছে বিবিসি। হামলাকারীরা তিনটি গাড়ি নিয়ে ক্লাবটির ভিতরে ঢুকে পড়ে গুলিবর্ষণ শুরু করে।
হামলা
নিহতদের মধ্যে দুটি শিশু ও আটজন নারী রয়েছেন। আহত বেশ কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হামলাকারীরা মাদক পাচার ও বিকিকিনির সঙ্গে জড়িত একটি অপরাধী দলের সদস্য।

এক সংবাদ সম্মেলনে সিয়েরা রাজ্যের নিরাপত্তা মন্ত্রী আন্দ্রি কোস্তা, ফরো দো গাগো ক্লাবে এই হামলার ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন।

“এ ঘটনায় ভীত ও আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এ ধরনের ঘটনা একবারই ঘটে, যেমন সারা বিশ্বেই ঘটে থাকে, ৫০-৬০ জন নিহত হয়,” সংবাদ সম্মেলনে তিনি এমনটি বলেছেন বলে উদ্ধৃতি দিয়ে জানিয়েছে গ্লোবো নিউজ নেটওয়ার্ক। এ ধরনের ঘটনা বন্ধ করার ক্ষেত্রে ‘পুলিশের কিছু করার নেই’ বলেও মন্তব্য করেছেন তিনি, বলেছে গ্লোবো।

গত বছর সিয়েরায় ৫,১১৪টি খুনের ঘটনা ঘটেছিল। সংখ্যাটি ২০১৬ সালের তুলনায় ৫০ শতাংশ বেশি। ২০১৩ সালে রাজ্যটি সংঘটিত অপরাধের তথ্য প্রকাশ শুরু করার পর থেকে এটিই ছিল এক বছরে সবচেয়ে বেশি খুনের ঘটনা।

এর আগে ২০১৫ সালে সিয়েরার অপর একটি নৈশক্লাবে গুলিবর্ষণের ঘটনায় ১১ জন নিহত হয়েছিল। নিহতদের অধিকাংশই কিশোর বয়সী ছিল। এর আগে সেটিই ছিল রাজ্যটিতে সংঘটিত সবচেয়ে প্রাণঘাতী গুলিবর্ষণের ঘটনা।