মাদ্রিদের জয়ে রোনালদোর পেনাল্টি গোলে ‘সেঞ্চুরি’

0
রোনালদো

কোপা দেল রে থেকে বিদায়ের পর ঘুরে দাঁড়ালো রিয়াল মাদ্রিদ। শনিবার লা লিগায় ভ্যালেন্সিয়ার মাঠে তারা জিতলো ৪-১ গোলে। বড় এই জয়ে মাইলফলক ছুঁয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো, পেনাল্টি গোলে ‘সেঞ্চুরি’ করেছেন তিনি। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে রিয়ালের ব্যবধান কমলো ১৬ পয়েন্টে।
রোনালদো
মেস্তায়ায় মাত্র ১৬ মিনিটে এগিয়ে যায় রিয়াল। ডিবক্সে মার্টিন মন্তোয়ার ফাউলের শিকার হন রোনালদো। স্পট কিক থেকে কোনাকুনি শটে স্বাগতিক গোলরক্ষক নেতোকে পরাস্ত করেন ‘সিআরসেভেন’। জাতীয় দল ও ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এটি ছিল পর্তুগিজ তারকার শততম পেনাল্টি গোল।

প্রথমার্ধে আরেকবার পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন রোনালদো। ৩৮ মিনিটে মন্তোয়া এবার ডিবক্সে ফাউল করেন করিম বেনজিমাকে। ১২ গজ দূর থেকে নিজের দ্বিতীয় গোল করেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়।

বিরতির পর ৫৮ মিনিটে স্যান্তি মিনা একটি গোল শোধ দিলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ভ্যালেন্সিয়া। তবে ৮৪ মিনিটে মার্সেলো তৃতীয় গোল করে সব শঙ্কা দূর করে দেন। টনি ক্রুসের ৮৯ মিনিটের গোলে রিয়ালের জয়ের ব্যবধান আরও বাড়ে।

এই জয়ে তিন নম্বরে থাকা ভ্যালেন্সিয়ার সঙ্গে ব্যবধান দুইয়ে কমালো রিয়াল। ২০ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮, এক ম্যাচ বেশি খেলা ভ্যালেন্সিয়ার ৪০ পয়েন্ট। রিয়ালের সমান খেলে ৫৪ ও ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ দুইয়ে বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদ।