নিখোঁজের ৬ ঘণ্টা পর অবশেষে মিললো পদ্মার স্রোতে হারানো দুই যুবকের লাশ

0
নিখোঁজের ৬ ঘণ্টা পর অবশেষে মিললো পদ্মার স্রোতে হারানো দুই যুবকের লাশ

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে নিখোঁজের প্রায় ছয় ঘণ্টা পর কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীতে ফুটবল তুলতে গিয়ে পড়ে নিখোঁজ দুই কলেজছাত্রের মরদেহ পদ্মা নদীর আবেদের ঘাট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। খুলনা থেকে আসা ডুবুরি দল তাদের মরদেহ উদ্ধার করে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের আবেদের ঘাট সংলগ্ন পদ্মা নদীতে পড়ে যাওয়া ফুটবল তুলতে গিয়ে ওই দুই ছাত্র নিখোঁজ হন।

মৃত দুই কলেজ ছাত্রের একজন ফিলিপনগর কবিরাজপাড়া গ্রামের বাবুল কবিরাজের ছেলে ও মরিচা (পিএম) ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ইউসুফ আলী (১৯) এবং একই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ও ওই গ্রামের কুমির উদ্দিনের ছেলে সামিরুল ইসলাম সম্রাট (১৮)।

ভেড়ামারা ফায়ার সার্ভিসের কর্মকর্তা প্রবীর কুমার দেবনাথ ও ফিলিপনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ দুই কলেজছাত্রের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউসুফ আলী ও সামিরুল ইসলাম সম্রাটসহ বেশ কয়েকজন বন্ধু মিলে দুপুরের দিক পদ্মার চরে ফুটবল খেলছিলেন। খেলার এক পর্যায়ে ফুটবল পদ্মা নদীতে পড়ে যায়। সেসময় সামিরুল ও সম্রাট নদীতে নেমে বল তুলতে গেলে নদীর প্রবল স্রোতে তারা তলিয়ে যান। সাথে সাথে খবর পেয়ে স্থানীয়রা নৌকা নিয়ে তাদের উদ্ধারের চেষ্টা চালালেও ব্যর্থ হন। পরবর্তীতে সন্ধ্যা ৬টার দিকে খুলনা থেকে একদল ডুবরি এনে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে পদ্মা নদীর আবেদের ঘাট এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, ‘মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’