নিজেদের টিকিয়ে রাখতে পোল্যান্ডের বিপক্ষে জিততেই হবে কলম্বিয়াকে

0
নিজেদের টিকিয়ে রাখতে পোল্যান্ডের বিপক্ষে জিততেই হবে কলম্বিয়াকে

প্রথম ম্যাচে জাপানের কাছে পরাজিত হয়ে সমর্থকদের হতাশ করেছে কলম্বিয়া। আর সে কারণেই গ্রুপ-এইচ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে আর পেছনে তাকানোর কোনো সুযোগ নেই কলম্বিয়ার। দলের তারকা মিডফিল্ডার আবেল আগুইলার অন্তত তাই মনে করেন।

কার্লোস সানচেজের লাল কার্ডে জাপানের কাছে ২-১ গোলে পরাজিত হতে বাধ্য হয় কলম্বিয়া। পোল্যান্ডও সেনেগালের কাছে একই ব্যবধানে পরাজিত হয়ে বিশ্বকাপের শুরুটা ভাল করেনি। সে কারনেই এই দুই দলের মোকাবেলায় কোনো দলই পয়েন্ট হারিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিতে চাইবে না।

এর আগে দিনের শুরুতে তিন ঘণ্টা আগে সেনেগাল ও জাপান একে অপরের মোকাবেলা করবে। এই ম্যাচে ড্র হলে কলম্বিয়া ও পোল্যান্ডের মধ্যে যে দল হারবে সে দলেরই বিদায় নিশ্চিত হবে।

আগুইলার এ কারণেই স্বীকার করেছেন কলম্বিয়ার সামনে জয় ছাড়া বিকল্প নেই। তিনি বলেছেন, দল মানসিক ভাবে শক্ত আছে, কোনো ধরনের নাটকীয়তায় তারা বিশ্বাসী নয়। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, একটি বিষয় আমি নিশ্চিত করে বলতে চাই আমাদের রবিবার সম্পূর্ণ ম্যাচ খেলতে হবে। বিশ্বকাপে টিকে থাকতে হলে আমাদের জয় প্রয়োজন। জাপানের বিপক্ষে ইতোমধ্যেই আমরা পয়েন্ট হারিয়েছি। ঐ পরাজয়টা দুর্ভাগ্যজনক ছিল।

পেকারম্যান পোল্যান্ডের বিপক্ষে তার দলে ছোট কিছু পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন। রাদামেল ফ্যালকাওয়ের সাথ আক্রমণভাগে সেভিয়া ফরোয়ার্ড লুইস মুরিয়েলকে দেখা যেতে পারে। আগের ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি মুরিয়েল। ইনজুরির কারনে জাপানের বিপক্ষে বদলী বেঞ্চ থেকে উঠে আসলেও হামেস রড্রিগেজকে মূল একাদশেই দেখা যাবে বলে কলম্বিয়ান বস ইঙ্গিত দিয়েছেন।