নিষেধোজ্ঞা ভেঙে কুলখানির আয়োজন করায় জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

0
নিষেধোজ্ঞা ভেঙে কুলখানির আয়োজন করায় জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

কঠোর লকডাউন থাকা সত্ত্বেও বৃহস্পতিবার নোয়াখালীর চাটখিলে মায়ের কুলখানির আয়োজন করায় বজলুর রশিদ নামের এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে ওই অনুষ্ঠানের জন্যে তৈরি করা খাবার আমন্ত্রিতদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার নির্দেশও দেয়া হয়।

দুপুরে চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা পুরাতন পাটোয়ারী বাড়িতে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা।

এসময় তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারিভাবে সব সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা হলেও নির্দেশনা না মেনে তারা কুলখানির আয়োজন করায় আয়োজনকারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা পুরাতন পাটোয়ারী বাড়িতে মৃত মায়ের শান্তি কামনার জন্য ভোজের আয়োজন করেন বজলুর রশিদ। খবর পেয়ে ওই বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা অভিযান চালিয়ে আয়োজক বজলুর রশিদকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন এবং রান্না করা খাবার গণভোজে আমন্ত্রিতদের ঘরে ঘরে পৌঁছে দেয়ার নির্দেশ দেন।