পাষণ্ড মায়ের হাতে ১৯ দিনের শিশু খুন

0

কন্যা সন্তান জন্ম নেওয়ায় কুমিল্লার মুরাদনগরে রাবেয়া নামে ১৯ দিন বয়সী এক নবজাতককে খালের পানিতে ফেলে হত্যা করেছে পাষণ্ড মা। এ ঘটনায় অভিযুক্ত মা রত্না আক্তারকে (১৯) পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গেছে।

জানা যায়, শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার টনকি ইউনিয়নের বাইড়া গ্রামের একটি খাল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

নিহত নবজাতক কন্যা রাবেয়া ওই একই এলাকার কাতার প্রবাসী মজিবুর রহমানের একমাত্র মেয়ে। এ ঘটনায় নিহতের দাদা বাদী হয়ে শুক্রবার সন্ধ্যায় বাঙ্গরা বাজার থানার হত্যা মামলা করেছেন।

পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পরিবারের লোকজন বাড়ির পাশের একটি জমিতে কাজ করতে যায়। এর কিছুক্ষণ পর মা রত্না আক্তারের চিৎকার শুনে বাড়ি গিয়ে তারা জানতে পারেন রাবেয়াকে পাওয়া যাচ্ছে না। পরে সবাই মিলে বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি করে। কিন্তু সারা দিন কোথাও তাকে খুঁজে না পেয়ে সন্ধ্যায় বাঙ্গরা বাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে শিশুটির দাদা।

পরেরদিন শুক্রবার সকালে বাড়ির পাশের খালে একটি মরদেহ ভেসে উঠতে দেখে স্থানীরা পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠায়।

এ বিষয়ে বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদারের সাথে কথা বললে জানা যায়, জিজ্ঞাসাবাদে নিহতের মা রত্না আক্তার পুলিশের কাছে স্বীকার করেছেন, প্রথম সন্তান মেয়ে হওয়ায় স্বজনদের অজান্তে বাড়ির পাশের খালে তিনি নিজেই শিশুটিকে ফেলে দেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার সকালে আদালতের মাধ্যমে রত্নাকে কারাগারে পাঠানো হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।